২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পহেলা বৈশাখের কয়েক নারী নিপীড়নকারীকে গ্রেফতার করা হয়েছে


সংসদ রিপোর্টার ॥ পহেলা বৈশাখ বর্ষবরণ অনুষ্ঠানে নারী নিপীড়নের ঘটনায় দুঃখ প্রকাশ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিপীড়নকারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের কয়েকজনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও ধরার চেষ্টা চলছে। তাদের ধরার জন্য পুলিশের পক্ষ থেকে পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

সোমবার স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকীর সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান। প্রতিমন্ত্রী এ প্রসঙ্গে আরও বলেন, পহেলা বৈশাখে এতো বেশি মানুষের সমাগম হয় যে আমাদের পুলিশ নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছিল। এই সুযোগে তারা ঘটনাটি ঘটিয়েছে।

ঈদে নিরাপত্তায় ব্যাপক পদক্ষেপ ॥ জাতীয় পার্টির বেগম মাহজাবীন মোরশেদের এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশবাসীকে নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট তৎপর রয়েছে। অন্যবারের মতো এবারও দেশবাসী সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারবেন। ঈদকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনীর যা যা করণীয় তা করছে। পুলিশের আইজির নেতৃত্বে একটি সভা হয়েছে। ঈদে যে সব সমস্যা হয় তা চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

মানবপাচার বন্ধে আইনের সংশোধনের প্রয়োজন নেই ॥ স্বতন্ত্র সদস্য সদস্য ডাঃ মোঃ রুস্তম আলী ফরাজীর সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, মানবপাচার বন্ধে আইন আছে। সেই আইনে গুরুদ-ের ব্যবস্থাও আছে। আইনটি যথেষ্ট শক্তিশালী। তাই বিদ্যমান এই আইনের সংশোধনীর প্রয়োজন আছে বলে আমি মনে করি না। তবে মানবপাচার বন্ধে কোস্টগার্ডসহ সকল বাহিনী কাজ করে যাচ্ছে। কক্সবাজার এলাকায় দৃঢ়ভাবে তৎপর আছে।