মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুলিশ প্রধানের পরামর্শ অনাকাক্সিক্ষত ॥ বিএনপি

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫, ১২:৫৬ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ পুলিশ প্রধান হিসেবে একজন দায়িত্বশীল নাগরিকের মতো বক্তব্য দিতে আইজিপি শহীদুল হকের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। দলের পক্ষ থেকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেন, আইন প্রয়োগকারী সংস্থার প্রধানের দায়িত্বে যারা আছেন, তাদের রাজনৈতিক দলের বিরুদ্ধে কথা বলা উচিত নয়। এতে বাহিনীর অধস্তনরা ওই দলের প্রতি আরও বিরূপ মনোভাবাপন্ন হয়। একজন প্রাক্তন প্রধানমন্ত্রী ও রাজনৈতিক দলের প্রধানকে লক্ষ্য করে পুলিশ প্রধানের এ ধরনের রাজনৈতিক বক্তব্য শোভন নয় বলেও উল্লেখ করেন।

সোমবার দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দায়িত্বশীল বক্তব্য দিতে পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) একে এম শহীদুল হকের পরামর্শকে অনাকাক্সিক্ষত ও অনভিপ্রেত বলে উল্লেখ করেন। একই সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থার প্রধানকে রাজনৈতিক বক্তব্য দেয়া থেকে বিরত থেকে বক্তব্য দেয়ার ক্ষেত্রে আরও দায়িত্বশীল হওয়ারও পরামর্শ দেন।

সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন উল্লেখ করেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নাশকতার জন্য সব পুলিশকে দায়ী করেননি। তিনি বলেছেন, কিছু কিছু সদস্য এ কাজ করেছে।

তিনি বলেন, পুলিশ প্রধান তার বক্তৃতায় কিসের ইঙ্গিত করেছেন জানি না। তবে বিএনপির অবস্থান হচ্ছে, আন্দোলনের সময়ে সৃষ্ট নাশকতার সঙ্গে বিএনপির কোন নেতাকর্মীর সংশ্লিষ্টতা নেই। এটি বেগম খালেদা জিয়া অনেক আগেই স্পষ্টভাবে উল্লেখ করেছেন।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫, ১২:৫৬ এ. এম.

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: