২২ ফেব্রুয়ারী ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

সংসদে বাণিজ্যমন্ত্রী রিটের সুবিধা নিয়ে এমএলএস কোম্পানিগুলো প্রতারণা চালিয়ে

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫, ১২:৫৬ এ. এম.

সংসদ রিপোর্টার ॥ মাল্টি লেভেল কোম্পানি (এমএলএম) ব্যবসার ফাঁদে না পড়তে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বর্তমানে বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে মাল্টি লেভেল কোম্পানি (এমএলএম) ব্যবসার নামে কোন প্রতিষ্ঠানের লাইসেন্স নেই। হাইকোর্টে রিট করে যেসব কোম্পানি প্রতারণার ফাঁদ পেতে নিরীহ মানুষকে ঠকাচ্ছে, তাদের ব্যাপারে সতর্ক সবাইকে থাকতে হবে।

সোমবার জাতীয় সংসদে ৩০০ বিধিতে দেয়া বিবৃতিতে বাণিজ্যমন্ত্রী বলেন, রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ এ্যান্ড ফার্মস (আরজেএসসি) তে ২৭টি এমএলএম কোম্পানি আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় সংশ্লিষ্টদের শুনানি গ্রহণ করে। এসব কোম্পানির পণ্যে বা সেবা প্রকৃত মূল্যে বিনিময় না হওয়া, পণ্যের ও সেবার উপস্থিতি না থাকা এবং মোড়কের মান ঠিক না থাকায় এমএলএম কোম্পানি আইনের ৬ ধারায় লাইসেন্স বাতিল করা হয়। এরপর এসব কোম্পানি হাইকোর্টে রিট করে ব্যবসা পরিচালনা করছে।

তোফায়েল আহমেদ আরও জানান, মন্ত্রণালয় থেকে লাইসেন্স দেয়া হলো না। লাইসেন্স না পেলেও হাইকোর্টে রিট করে ব্যবসা করছে। মাননীয় স্পীকার দেখুন কীভাবে সাধারণ মানুষ প্রতারণার শিকার হয়। আমাদের মন্ত্রণালয় থেকে পরীক্ষা-নিরীক্ষা করে লাইসেন্স দেয়া হয়নি।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫, ১২:৫৬ এ. এম.

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: