মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দুঃখ প্রকাশ করায় সংসদে রওশনকে একহাত নিলেন এরশাদ

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

সংসদ রিপোর্টার ॥ সংসদে দাঁড়িয়ে বিরোধী দলের নেতা রওশন এরশাদকে একহাত নিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তাঁর বক্তব্যে নিয়ে বিরোধী দলের নেতার ‘দুঃখ প্রকাশ’কে এখতিয়ারবহির্ভূত উল্লেখ করে তিনি বলেন, আমার ভুলের জন্য অন্য কারও ক্ষমা চাওয়ার অধিকার নেই। আমার বক্তব্যের পর বিরোধীদলীয় নেতা আমার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন, এটা তাঁর এখতিয়ারবহির্ভূত।

সোমবার স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনাকালে নারীদের ‘শো-পিস’ বলায় ক্ষোভ-বিক্ষোভ এবং তা নিয়ে দুঃখপ্রকাশ করার ঘটনা নিয়ে কথা বলেন এইচ এম এরশাদ। তবে এ সময় তাঁর সহধর্মিণী বিরোধী দলের নেতা রওশন এরশাদ উপস্থিত ছিলেন না।

এরশাদ বলেন, প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে নারীর ক্ষমতায়ন বিষয়ে একটি কথা বলেছিলাম। পরে আমি শব্দটি প্রত্যাহার করে নিয়েছিলাম। আমার বক্তব্যের পর বিরোধী দলের নেতা আমার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন, এটা তিনি পারেন না। তাই তাঁর বক্তব্যে (রওশন এরশাদ) ও আমার বক্তব্যে সংক্রান্ত যে শব্দগুলো আছে তা প্রত্যাহার করা হোক।

এ সময় স্পীকারকে উদ্দেশ করে এরশাদ বলেন, আমি যে শব্দটি ব্যবহার করেছিলাম তা অসংসদীয় ছিল না। তারপরেও আমি প্রত্যাহার করেছিলাম। আমি নিজে প্রত্যাহার করে নিয়েছি, এরপরও কি এক্সপাঞ্জ করা যায়? এক্সপাঞ্জ করায় আমি মনে দুঃখ পেয়েছি। কিন্তু কিছু করার নাই। যেহেতু এক্সপাঞ্জ করা হয়েছে, তাই আমাকে দুঃখ নিয়েই মরতে হবে।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: