২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এমেকার হ্যাটট্রিকে ফেনী সকারকে হারাল শেখ জামাল


স্পোর্টস রিপোর্টার ॥ ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলের দ্বিতীয় পর্বে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত সোমবারের একমাত্র খেলায় (রাতে অনুষ্ঠিত) গতবারের লীগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড ৬-২ গোলে বড় ব্যবধানে হারায় ফেনী সকার ক্লাবকে। প্রথমার্ধে বিজয়ী দল এগিয়ে ছিল ৪-১ গোলে।

ম্যাচের ২৭ সেকেন্ডই গোল করে এগিয়ে যায় জামাল। গোল করেন গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডার্বোয়ে (১-০)। এর পর ১৫ মিনিটে হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এ্যানসেলমে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। লীগে এটা তার ব্যক্তিগত ত্রয়োদশ গোল, যা তার স্বদেশী ও ব্রাদার্সের ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসনের সমান। তারা উভয়েই চলতি লীগের এখন পর্যন্ত সর্বাধিক গোলদাতা। ২৪ ও ২৭ মিনিটে নাইজিরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটন পর পর দুটি গোল করলে ব্যবধান দাঁড়ায় ৪-০। ৩৭ মিনিটে ফেনীর গাম্বিয়ান মিডফিল্ডার জাত্তা মুস্তফা কিছুটা ব্যবধান কমান (১-৪)। দ্বিতীয়ার্ধেও গোলবন্যা অব্যাহত থাকে জামালের। ৭৭ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় ও সার্বিকভাবে লীগে নিজের ষষ্ঠ গোলটি করেন ল্যান্ডিং (৫-১)। ৮২ মিনিটে ফেনী সকারের বদলি মিডফিল্ডার স্মরণ হাওলাদার আরেকটি গোল করলে ব্যবধান দাঁড়ায় ২-৫। ৮৫ মিনিটে লীগে নিজের দ্বিতীয় ও সার্বিকভাবে লীগে পঞ্চম হ্যাটট্রিক করে এমেকা সেই ব্যবধান আবারও বৃদ্ধি করেন (৬-২)। লীগে এটা তার নবম গোল।

লীগের প্রথম পর্বে দুই দলের মোকাবেলাতেও জিতেছিল ‘বেঙ্গল ইয়োলোস’ খ্যাত জামাল। ফেনী সকারকে তারা হারিয়েছিল ২-০ গোলে। নিজেদের ত্রয়োদশ ম্যাচে এটা জামালের নবম জয়, ৩০ পয়েন্ট নিয়ে এখনও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে তারা। পক্ষান্তরে নিজেদের ত্রয়োদশ ম্যাচে সকারের এটা অষ্টম হার। ৯ পয়েন্ট নিয়ে আগের নবম স্থানেই রয়ে গেল তারা। ১২ ম্যাচে টিম বিজেএমসিরও পয়েন্ট ৯। তবে সকারের চেয়ে গোল তফাতে ভাল অবস্থানে থাকায় তারা আছে সকারের উপরের অবস্থানে (অষ্টম)।

সম্পর্কিত:
পাতা থেকে: