মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজধানীতে স্কুলছাত্র ও শিক্ষিকার আত্মহত্যা ॥ বিদেশী ওষুধ জব্দ

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাফরুল ও মিরপুরে স্কুলছাত্র এবং এক শিক্ষিকা আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ ওই স্থান থেকে তাদের ঝুলন্ত লাশ উদ্ধার করে। এদিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় তিন লাখ টাকা মূল্যের বিদেশী ওষুধ জব্দ করেছে শুল্ক কর্তৃপক্ষ। এছাড়া পুরান ঢাকার তিনটি পলিথিন কারখানাকে ৫০ হাজার টাকা করে জরিমানা শেষে সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রবিবার ভোরের দিকে কাফরুল থানাধীন মিরপুর ১৩ নম্বর সেকশনের বাইশটেকি ৩৫/২/বি নম্বর বাসিন্দা নাজমুদ সাকিব (১৮) নামে এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ ওই বাড়ির থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে। পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য বিকেল ৩টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহতের বাবার নাম আতিকুর রহমান। নিহতের পরিবার জানান, পেটের ব্যথার যন্ত্রণা সহ্য করতে না সাকিব ফ্যানের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছে। নিহতের আতিকুর রহমান জানান, সাকিব কাফরুলে হাজী আবুল হাসেম স্কুল এ্যান্ড কলেজে অষ্টম শ্রেণীতে পড়ত। এর আগে সে মাদ্রাসায় পড়াশোনা করত। তিনি জানান, ২০০৪ সালে তার ছেলের পেটে অপারেশন করা হয়। আর পেটের ব্যথা সহ্য করতে না পেরে ছেলে সাকিব আত্মহত্যা করেছে। কাফরুল থানার উপ-পরিদর্শক ফজলুল হক জানান, সকালে ওই স্কুলছাত্রের লাশ উদ্ধার করা হয়। বিকেলে ৩টায় লাশের ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এদিকে শনিবার গভীররাতে রাজধানীর মিরপুরের মনিপুর পাড়ার ৬৬৯ নম্বর ভবনের দ্বিতীয় তলার বাসিন্দা শাম্মি আক্তার সুমি (২৮) নামে এক শিক্ষিকা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহত সুমি মনিপুর স্কুলের চারুকলার শিক্ষিকা ছিলেন। পুলিশ জানান, ঘটনার সময় তার স্বামী সুমন হাবিব বাড়িতে ছিলেন না। চার বছর আগে তারা ঘর বাঁধেন। দুজনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় পড়াশোনা করেন। তাদের গ্রামের বাড়ি বরিশালের আগৈলঝাড়া। মিরপুর মডেল থানার উপপরিদর্শক জহিরুল ইসলাম জানান, পারিবারিক কলহের জেরে তিনি আত্মহত্যা করতে পারেন। রবিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে তার লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

বিদেশী ওষুধ জব্দ ॥ সোমবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় তিন লাখ টাকা মূল্যের বিদেশী ওষুধ জব্দ করেছে শুল্ক কর্তৃপক্ষ। বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষের সহকারী কমিশনার প্রিয়াঙ্কা দাস বলেন, রবিবার যুক্তরাষ্ট্র থেকে আসা যাত্রী আওলাদের কাছ থেকে তিনটি লাগেজ ভর্তি ১৩ লাখ টাকা মূল্যের ওষুধ জব্দ করা হয়েছিল।

তিন পলিথিন কারখানা সিলগালা ॥ পুরান ঢাকার তিনটি পলিথিন কারখানাকে ৫০ হাজার টাকা করে জরিমানা শেষে সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চালানো হয়।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: