মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ১

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এক মার্কেটে রবিবার বোমা বিস্ফোরণে একজন নিহত ও আটজন আহত হয়েছে। খবর এএফপির।

পুলিশ জানায়, কোয়েটা নগরীর মধ্যাঞ্চলে বাচ খান স্কয়ারের মার্কেটে ব্যস্ততম সময় বোমাটি বিস্ফোরিত হয়।

কোয়েটা বেলুচিস্তান প্রদেশের রাজধানী। প্রদেশটিতে দীর্ঘমেয়াদী জাতীয়তাবাদী বিদ্রোহ চলে আসছে। বিদ্রোহীরা তেল, গ্যাস ও খনিজ সম্পদে সমৃদ্ধ প্রদেশটির আরও বেশি নিয়ন্ত্রণ পেতে চায়।

সিনিয়র পুলিশ কর্মকর্তা আব্দুল রাজ্জাক বলেন, ‘এ ঘটনায় একজন নিহত ও আট জন আহত হয়েছে। পুলিশ বোমার ধরন সম্পর্কে জানতে তদন্ত চালাচ্ছে।’

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে কোয়েটার অপর এক পুলিশ কর্মকর্তা এই বিস্ফোরণ ও হতাহতের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই স্থানের কাছে বেশ কয়েকজন পুলিশ ও আধা-সামরিক বাহিনীর সদস্য ছিলেন।

তিনি বলেন, ‘সৌভাগ্যক্রমে তারা সকলেই অক্ষত আছেন।’

এখন পর্যন্ত কোন গোষ্ঠী বা সংগঠন এই ঘটনার দায়িত্ব স্বীকার করেনি।

আইএসের পতাকা গায়ে দেয়া ব্যক্তিকে গ্রেফতার না করায় ব্রিটিশ পুলিশের সমালোচনা

ব্রিটেনের পার্লামেন্টের কাছে জঙ্গী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) পতাকা গায়ে দিয়ে ঘোরাঘুরি করা ব্যক্তিকে গ্রেফতার করতে ব্যর্থ হওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছে দেশটির পুলিশ। খবর গার্ডিয়ানের।

এক ছবিতে দেখা গেছে ওই ব্যক্তি একটি স্কাউট গ্রুপের সঙ্গে আইএসের পতাকা পরে পার্লামেন্ট হাউসের বাইরে হেঁটে যাচ্ছে। তার কাঁধে একটি ছোট শিশুও ছিল। শিশুটির হাতে আইএসের একটি ছোট পতাকা ছিল। মেট্রোপলিটন পুলিশ এক বিবৃতিতে বলেছে, পুলিশ ওই ব্যক্তিকে দেখেছে। তবে তার কর্মকা- বেআইনী বলে বিবেচনা করা হয়নি। পুলিশ কর্মকর্তারা তার সঙ্গে কথা বলেছেন। ওই সময়ে কর্মকর্তাদের নেয়া সিদ্ধান্ত ছিল যে, ওই ব্যক্তির আচরণ আইনের মধ্যেই আছে। তাই তাকে গ্রেফতার করা হয়নি। ওই ব্যক্তিকে গ্রেফতার না করার সিদ্ধান্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে সমালোচিত হয়েছে।

শিকাগোতে তিন দিনে গুলিতে শিশুসহ নিহত ৭

যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিমাঞ্চলীয় শিকাগো নগরীজুড়ে ধারাবাহিক গুলির ঘটনায় সাতজন নিহত হয়েছে। সপ্তাহান্তে স্বাধীনতা দিবসে বিশৃঙ্খলা চলাকালে এসব গুলির ঘটনা ঘটে। রবিবার পুলিশ একথা জানায়। খবর এএফপি

যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, নিহতদের মধ্যে সাত বছরের এক বালক রয়েছে। স্বাধীনতা দিবসের একটি অনুষ্ঠান থেকে ফেরার সময় বুকে গুলি লেগে তার মৃত্যু ঘটে। এছাড়াও নিহতদের মধ্যে ১৬ বছরের এক কিশোর ও ১৫ বছরের এক কিশোরী রয়েছে। পুলিশ কর্মকর্তা ভিজে জালা বলেন, শুক্রবার থেকে রবিবার বিকেল ৩টার মধ্যে এসব গুলির ঘটনা ঘটে।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: