১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বর্ষবরণে লাঞ্ছনাকারীদের অনেককেই আটক করা হয়েছে - স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী


অনলাইন ডেস্ক ॥ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, পহেলা বৈশাখে টিএসসি এলাকায় নারী লাঞ্ছনাকারীদের চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে এদের অনেককেই আটক করা হয়েছে।

তিনি আজ সংসদে স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকীর এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পহেলা বৈশাখে আইন-শৃংখলা বাহিনীর পক্ষ থেকে কতগুলো বিধিনিষেধ, নিয়মকানুনের কথা বলা হয়েছিল। কিন্তু এতো বেশি মানুষের সমাগম হয় যে, এসব নিয়মকানুন পালন করা সম্ভব হয়নি। পুলিশও নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছিল। এই সুযোগেই দুর্বৃত্তরা ঘটনাটি ঘটিয়েছে।

তিনি বলেন, ‘নারী লাঞ্ছনার ঘটনা অবশ্যই দুঃখজনক। সেদিনের ঘটনা আমরা পুরোপুরি বিশ্লেষণ ও পর্যবেক্ষণ করেছি। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে কয়েকজনকে আটক করা হয়েছে। যারা চিহ্নিত হয়েছে, অপকর্ম করেছে, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। যারা এসব অপকর্ম করেছে তাদের আইনের কাছে পৌঁছে দিয়েছি। বাকি দুই একজনকেও আটক করা হবে। আইজিপি’র পক্ষ থেকে এ ব্যাপারে পুরস্কার ঘোষণা করা হয়েছে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে এ ব্যাপারে সতর্কতা অবলম্ভন করা হবে।

স্বতন্ত্র সদস্য মো. রুস্তম আলী ফরাজীর অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, মানবপাচারকারীদের চিহ্নিত করা হয়েছে। গোয়েন্দা সংস্থা পাচারকারী চক্র চিহ্নিত করেছে। ইতোমধ্যে কিছু পাচারকারীকে আটক করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে অত্যন্ত সজাগ দৃষ্টি রাখছে।’

নুরুল ইসলাম মিলনের এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, মানবপাচার বন্ধে আইন রয়েছে এবং এতে গুরুদন্ডের ব্যবস্থাও রয়েছে। আইন যথেষ্ট শক্তিশালী। মানবপাচার বন্ধে কোস্ট গার্ডসহ সব বাহিনী কাজ করে যাচ্ছে।