মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ১১৯ কোটি টাকার লেনদেন

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫, ১২:১৪ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই পুঁজিবাজারে সোমবার মূল্য সূচকের পতনে লেনদেন শুরু হয়েছে চলছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় ১১৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। তবে প্রথম লেনদেন শুরুর পরেই পতনের বাজারেও ৬টি কোম্পানির শেয়ারের কোন বিক্রেতা ছিল না।

ডিএসইর তথ্য অনুযায়ী, সোমবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮১টি কোম্পানির। আর দর কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৫১৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১০৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৪ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : অলিম্পিক এক্সেসরিজ, ইউনাইটেড এয়ার, এসিআই, এসিআই ফর্মূলেশন, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ, স্কয়ার ফার্মা, ইফাদ অটোস, ইউনাইটেড পাওয়ার, বে´িমকো ও লাফার্জ সুরমা সিমেন্ট।

সিএসইতেও সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০৪ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫, ১২:১৪ পি. এম.

০৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: