মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জেলার পাবলিক প্রসিকিউটররা দলীয় লোক, তারা সিআরপিসির ‘সি’ও জানে না

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫, ০১:১৯ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আমি প্রধান বিচারপতি হওয়ার পরে সাবেক ও বর্তমান আইজিপিকে ডেকে বলেছিলাম, আপনাদের ইনভেস্টিগেশন মারাত্মক ত্রুটিপূর্ণ। আপনাদের ট্রেনিং দরকার। আপনারা যেসব ট্রেনিংয়ের ব্যবস্থা করেন, এ ট্রেনিংটা থিওরেটিক্যাল। প্র্যাকটিকাল ট্রেনিং হয় না। মানবপাচার সমস্যা উত্তরণ বিষয়ক এক সংলাপে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। যেখানে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমদ উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি বলেন, এখানে জনপ্রতিনিধিরা আছেন। আপনাদের জেলায় পাবলিক প্রসিকিউটররা দলীয় লোক। তারা সিআরপিসির (ফৌজদারি কার্যবিধি) ‘সি’ও জানে না। আমাদের ম্যাক্সিমাম আইনজীবী টাকার দিকে ঝুঁকে যান। টাকার মোহ প্রত্যেকের আছে। আইনের দিকে খেয়াল রাখেন না। তদন্তের প্রসিকিউশন হচ্ছে ফাউন্ডেশন। এটা যদি ত্রুটিপূর্ণ থেকে যায়, তাহলে কোনমতে মামলা টেকানো যাবে না।

রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘সাম্প্রতিক মানবপাচার পরিস্থিতি এবং সমস্যা উত্তরণে করণীয়’ শীর্ষক জাতীয় এ সংলাপের আয়োজন করে এইচআইভি/এইডস, মানবপাচার, জনসংখ্যা ও অভিবাসন সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপ এবং মানবাধিকার সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপ। সংলাপে সভাপতিত্ব করেন ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া। সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনির সঞ্চালনায় আলোচনায় অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূঞা, স্বরাষ্ট্র সচিব মোঃ মোজাম্মেল হক খান, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমদ প্রমুখ।

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫, ০১:১৯ এ. এম.

০৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: