২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বাংলাদেশ যুবারা


স্পোর্টস রিপোর্টার ॥ বড়দের খেলা হলো মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। আর ছোট্টদের খেলা হলো দক্ষিণ আফ্রিকার ডারবানে। বড়রা প্রথম টি২০ ম্যাচের ৫২ রানে হারলেও ছোট্টরা ঠিকই প্রথম ওয়ানডেতে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে। পিনাক ঘোষের ৬০ ও জয়রাজ শেখের ৫০ রানে দক্ষিণ আফ্রিকা যুব দলের বিপক্ষে জয় তুলে নিয়েছে বাংলাদেশ যুবারা।

একই দিনে বড় আর ছোট্টদের খেলা হলো। বড়রা পাত্তাই পেল না। ছোট্টরা উল্টো পাত্তাই দিল না। সহজ জয় তুলে নিল। হেসে খেলে জিতল। টস জিতে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট হাতে নেমে দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দল ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৪ রান করে। উইয়ান মুলদার সর্বোচ্চ ৬২ রান করে। বল হাতে বাংলাদেশ অনুর্ধ-১৯ দলের আবদুল হালিম ৩টি ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ২ উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ৪৪.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮৫ রান করে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। দুই ওপেনার জয়রাজ ও পিনাক মিলে উদ্বোধনী জুটিতে ১৩৫ রানের জুটি গড়ে। তাতেই ম্যাচ বের হয়ে যায়। জয়রাজ ৫০ রানে আউট হওয়ার পর ১৫৭ রানে পিনাকও আউট হন। শেষে নাজমুল হোসেন শান্ত (২৩*) ও মিরাজ (১৫) মিলে খেলা শেষ করে দেয়।

সাত ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ যুবারা। খেলাগুলো শুরু হয় দুপুর ১টায়। মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে সেই ডারবানেই। এরপর এক এক করে ১০ জুলাই তৃতীয়, ১২ জুলাই চতুর্থ, ১৪ জুলাই পঞ্চম, ১৭ জুলাই ষষ্ঠ ও ১৯ জুলাই সপ্তম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর ॥

দক্ষিণ আফ্রিকা অনুর্র্ধ-১৯ দল ইনিংস ১৮৪/৯; ৫০ ওভার (মুলদার ৬২, মুনসামি ২৭, ইব্রাহিম ১৯, ফক্সক্রফট ১৬, হোয়াইটহেড ১৫; হালিম ৩/২২, মিরাজ ২/২৭)।

বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ইনিংস ১৮৫/২; ৪৪.৪ ওভার (পিনাক ৬০, জয়রাজ ৫০, শান্ত ২৩*, মিরাজ ১৫*)।

ফল ॥ বাংলাদেশ অনুর্র্ধ-১৯ দল ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা ॥ পিনাম ঘোষ (বাংলাদেশ অনুর্ধ-১৯ দল)।