মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫
  • সংঘর্ষের আশঙ্কায় এক সপ্তাহ আগে বাকৃবি বন্ধ

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগ ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের আশঙ্কায় পবিত্র ঈদ-উল ফিতরের নির্ধারিত ছুটির এক সপ্তাহ পূর্বেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এক সপ্তাহ আগে ছুটি দেয়ার সিদ্ধান্ত হয় বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার আব্দুল খালেক। বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী আজ সোমবার থেকে সাপ্তাহিক ছুটিসহ ১৯ দিনের জন্য বন্ধ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা তবে প্রশাসনিক কাজকর্ম চলবে আগামী ১৩ জুলাই পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার অনুযায়ী ১৪ জুলাই থেকে ২৫ জুলাই ঈদ-উল ফিতরের ছুটি হওয়ার কথা থাকলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই ছুটি এক সপ্তাহ বর্ধিত করে। তবে হল খোলা থাকবে কি-না এ ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত হয়নি বলে জানান প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক মিজানুর রহমান।

চট্টগ্রামে অবৈধ

বিলবোর্ড

অপসারণ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর জিইসি মোড় এলাকা থেকে ৪৪ ছোট বড় বিলবোর্ড অপসারণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া দুটি বিজ্ঞাপনী সংস্থাকে জরিমানাও করা হয়। কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তামিম আল ইয়ামিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জিইসি মোড় এলাকা থেকে অপসারিত বিলবোর্ডের মধ্যে রয়েছে চারটি বড় ও ৪৪ মিনি সাইনবোর্ড। এছাড়া অবৈধভাবে বিলবোর্ড স্থাপনের দায়ে আনিস মিয়া সাইন নামের একটি বিজ্ঞাপনী সংস্থাকে ৮ হাজার টাকা ও বিন্দু এড নামের অপর একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রূপগঞ্জে সংঘর্ষ লুট

নারীসহ

আহত ২০

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ৫ জুলাই ॥ রূপগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের নারী, শিশুসহ অন্তত ২০ জন আহত হয়েছে। এ সময় বাড়িঘরে হামলা ভাংচুর ও লুটপাট চালানো হয়। গত শনিবার রাতে উপজেলা সদর ইউনিয়নের ভক্তবাড়ি এলাকায় ঘটে এ ঘটনা। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী জানান, শনিবার সন্ধ্যায় ভক্তবাড়ি এলাকার নিরব নামে এক শিশু রিহাত নামে অপর শিশুকে মারধর করে। এ ঘটনার প্রতিবাদ জানায় রিহাতের পিতা আসাদুজ্জামান মিয়া। এতে ক্ষিপ্ত হয়ে নিরবের পিতা বাবুল মিয়া। এ নিয়ে তাদের দু’জনের মধ্যে বাকবিত-া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রাত ৯টার দিকে বাবুল মিয়াসহ তার লোকজন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে আসাদুজ্জামান মিয়াদের ওপর হামলা চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়।

বন্যা দুর্গতদের

পাশে রবি

বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। প্রাকৃতিক এই দুর্যোগে প্রথম কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে সহায়তার হাত বাড়িয়েছে অপারেটরটি। রবি চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ম বিভাগের কাছে ত্রাণসামগ্রী হস্তান্তর করেছে। রবিবার ও পরের দিন সোমবার কক্সবাজার ও রামুর আশ্রয় কেন্দ্রগুলোতে দুর্গতদের মাঝে সেনাবাহিনীর সদস্যরা ত্রাণসামগ্রী বিতরণ করবেন। Ñবিজ্ঞপ্তি

রংপুর নার্সিং

কলেজ বন্ধ

ঘোষণা

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুর নার্সিং কলেজের তিন নার্সিং ইন্সট্রাক্টরের অপসারণের দাবিতে চলমান আন্দোলনের প্রেক্ষিতে আগামী ২৪ জুলাই পর্যন্ত কলেজ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। রবিবার শিক্ষার্থীরা একই দাবিতে আন্দোলন শুরু করলে কলেজ অধ্যক্ষ এ বন্ধের এ ঘোষণা দেন।

রূপগঞ্জে সিএনজি চালককে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৫ জুলাই ॥ রূপগঞ্জে চোর অপবাদ দিয়ে এক সিএনজি চালককে বেঁধে রেখে নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার মুড়াপাড়া ইউনিয়নের গঙ্গানগড় এলাকায়।

হবিগঞ্জে ট্রেন লাইনচ্যুত

১০ ঘণ্টা পর

চলাচল শুরু

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৫ জুলাই ॥ হবিগঞ্জের রশিদপুরে তেলবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়ে প্রায় ১০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রবিবার কুলাউড়া ও আখাউড়া থেকে লোকোশেড দুটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে পড়ে যাওয়া বগিগুলো উদ্ধারের পর পরই দুপুর পৌনে ৩টার দিকে এই যোগাযোগ স্বাভাবিক হয়। তার আগে ওইদিন ভোর ৪টার দিকে রশিদপুর রেলওয়ে জংশনের আউটডোরে সিগন্যালের নিকটবর্তী স্থানে ঢাকাগামী একটি মালবাহী ট্রেনের অন্তত ৭টি বগি লাইনচ্যুত হয়।

ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত সংস্কারের

নির্দেশ চসিক

মেয়রের

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ঈদকে সামনে রেখে চট্টগ্রাম নগরীর ক্ষতিগ্রস্ত সড়কসমূহ দ্রুত মেরামতের কাজ এগিয়ে চলেছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগের ৫টি এ্যাসফল্ট প্ল্যান্টের মাধ্যমে সড়কগুলো মেরামত শুরু হয়েছে।

চসিক সূত্র জানানো হয়, মেয়র আ জ ম নাছির উদ্দিনের নির্দেশে জাকির হোসেন রোড, বিমান চত্ত্বর, নিমতলা, ফকিরহাট, সিরাজদৌলা রোড, ইপিজেড মোড়, সল্টগোলা ক্রসিং, পাহাড়তলী শহীদ লেইন, কণফুলী ব্রীজ, চাক্তাই, চামড়া গুদাম, নেভাল একাডেমি, বাদামতল, চৌমুহনী, শেখ মুজিব রোড, প্রবর্তক মোড়, কাতালগঞ্জ ২নং রোড, আছাদগঞ্জ শুটকীপট্রি, খাজা রোড, বেপাড়ীপাড়া, দক্ষিণ খুলশী ফ্লোরা পাস রোড, বারিকবিল্ডিং এলাকায় রাস্তা দ্রুত মেরামত করা হচ্ছে।

রূপগঞ্জে ব্যবসায়ী

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের গন্ধবপুর এলাকা থেকে অপহৃত ব্যবসায়ী নবী মিয়াকে দীর্ঘ আট মাস পর উদ্ধার করা হয়েছে। রবিবার দুপুরে রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় শাহিন মিয়া নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত শাহিন মিয়া উপজেলার বাগবেড় এলাকার আব্দুল কাদির মিয়ার ছেলে। রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক আনিছুর রহমান জানান, ২০১৪ সালের ১১ নভেম্বর সকালে উপজেলার গন্ধবপুর এলাকার নুরু মিয়ার ছেলে ব্যবসায়ী নবী মিয়াকে তার নিজ এলাকা থেকে অপহরণ করা হয়।

সোনা-রুপাভর্তি কৌটা উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সদর উপজেলা পরিষদ সংলগ্ন ইদ্রাকপুরে মাটি খননের সময় ২শ’ গ্রাম স্বর্ণ ও রূপাসহ তামার কৌটা উদ্ধার হয়েছে। রবিবার নুরুল ইসলাম কমান্ডারের বাড়িতে বহুতল ভবন নির্মাণে শ্রমিকের সাবলের আঘাতে তামার কৌটার মোটকা খুলে গহনা বেরিয়ে আসে। মাটি কাটার সময় এই কৌটা পাওয়া যায়। পরে প্রশাসনকে অবগত করা হয়। ইউএনও সারাবান তাহুরা জানান, কৌটার মধ্য থেকে প্রাচীন কানের দুল, মাটলি, বাকু, স্বর্ণের পুঁথি, রৌপ্য ও রৌপ্যের মোহরসহ কৌটাটি উদ্ধার করে ট্রেজারিতে রাখা হয়েছে।

সাইনবোর্ড ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ৫ জুলাই ॥ রূপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বাগবেড় এলাকায় বসুকুঞ্জ নামে আবাসন প্রকল্পের সাইনবোর্ড ভেঙ্গে ও ড্রেজারের পাইপ উপড়ে দিয়েছে স্থানীয় কৃষকরা। কৃষকদের জমিতে সাইনবোর্ড স্থাপন ও বেশ কয়েক বিঘা জমিতে জোরপূর্বক বালু ভরাটের প্রতিবাদে রবিবার সকালে ক্ষিপ্ত হয়ে কৃষকরা এ ঘটনা ঘটায়। স্থানীয় কৃষক আমজাত হোসেন, হুমায়ুন, নুরুল ইসলাম, ফারুক, মোমেন, মহি, কাদির মিয়াসহ আরও অনেকেই জানান, বসুকুঞ্জ নামে আবাসন প্রকল্পটি বাগবেড় এলাকার কৃষকদের জমিতে অবৈধভাবে সাইনবোর্ড স্থাপন করেছে।

নীলফামারীতে ডলার

চক্রের মূল

হোতা

গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ প্রতারক ডলার চক্রের প্রধান হোতা নওগাঁর মোজাম্মেল হক (২৪) নামের ব্যক্তিকে নীলফামারীর সৈয়দপুর থানা পুলিশ গ্রেফতার করেছে। শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানান, নওগাঁর মহাদেবপুরের কাজিমুদ্দিনের ছেলে এরশাদ আলীকে (৩০) ডলার দেয়ার প্রলোভন দিয়ে প্রতারক ডলার চক্রের একটি দল সৈয়দপুর নিয়ে আসে এবং ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে মারধর করে তার কাছ থেকে ১ লাখ ৬৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ অবস্থায় টহল পুলিশ সৈয়দপুরের বসুনিয়া মোড় এলাকা থেকে শনিবার রাত ৮টায় এরশাদ আলীকে উদ্ধার করে।

চাচির কান কর্তন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৫ জুলাই ॥ বাউফলে পারিবারিক বিরোধের জের ধরে চাচি নাজমা বেগমের (৩৮) কান কেটে দিয়েছে তার ভাসুর পুত্র। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সূর্যমণি ইউনিয়নের রামনগর গ্রামে শনিবার সকালে ঘটে এ ঘটনা। নাজামা বেগম জানান, দীর্ঘদিন থেকে স্বামী জাকির হোসেনের সঙ্গে পারিবারিক বিরোধ চলে আসছিল। ঘটনার দিন সকালে এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে শাহিন তাকে বেধড়ক মারধর করে এবং তার বাম কান কেটে দেয়। পরে বাড়ির লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ভিক্ষুক মুক্ত দিবস

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ভিক্ষুক মুক্ত ও পুনর্বাসন দিবসের প্রথম বার্ষিকী আনুষ্ঠানিকভাবে পালন করা হয়েছে কিশোরীগঞ্জ উপজেলায়। রবিবার সকালে পুনর্বাসিত প্রায় দেড় হাজার ভিক্ষুকদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করা হয়। উপজেলা চত্বরে অনুষ্ঠিত সমাবেশ প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকীর হোসেন, কিশোরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম।

শেখ হাসিনা ও জয়ের বিকৃত

ছবি ফেসবুকে ॥ রাজবাড়ীতে

আটক দুই

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ৫ জুলাই ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের ছবি বিকৃতভাবে ফেসবুকে পেস্ট করায় রবিবার দুইজনকে গ্রেফতার করেছে গোয়ালন্দ ঘাট থানার পুলিশ। গ্রেফতারকৃতরা হলো গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন ও বিএনপি কর্মী মিঠু। তাদের উভয়ের বাড়ি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে। গোয়ালন্দ ঘাট থানার ওসি একেএম নাসিরুল্লাহ জানান, ফেসবুকে এসব ছবি দেখার পরই সকালে বিশেষ অভিযান চালিয়ে উভয়কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে।

ঝিনাইদহ সদর

থানার ওসির

অপসারণ দাবি

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৫ জুলাই ॥ ঝিনাইদহে স্বেচ্ছাসেবক লীগ কর্মী তরিকুল ইসলাম হত্যাকারীদের গ্রেফতার, শাস্তির দাবি, মামলা না নেয়া ও তদন্তে অবহেলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ হয়েছে। রবিবার জেলা ছাত্রলীগ এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

মিছিল থেকে ঝিনাইদহ সদর থানার বিপ্লব কুমার নাথের অপসারণ দাবি করা হয়। মিছিলটি শহরের পায়রা চত্বর থেকে বের হয়ে সারা শহর ঘুরে পোস্ট অফিস মোড়ে সমাবেশ করে। সমাবেশে জেলা ছাত্রলীগ সভাপতি শাকিল আহমেদ, সাধারণ সম্পাদক রানা হামিদ, সাবেক ছাত্রলীগ নেতা খায়রুল ইসলাম ও জাহাঙ্গীর হোসেন বক্তব্য রাখেন।

দৌলতপুরে ডাকাতি ॥

আহত পাঁচ

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ৫ জুলাই ॥ দৌলতপুরে ডাকাতের হামলায় গুলিবিদ্ধসহ ৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুলিবিদ্ধ দুইজনকে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে। শনিবার রাত ২টার দিকে উপজেলার মরিচা ইউপির বৈরাগীরচর পদ্মা নদীর ওপার বাথানবাড়িতে সশস্ত্র ডাকাত দল এ হামলা চালায়। ডাকাত দল বাথানবাড়ি থেকে ৪টি গরু, ২টি ছাগল ও ৭টি ভেড়া লুট করে নেয় বলে স্থানীয় সূত্র জানায়। আহতদের পরিবার ও পুলিশ জানায়, ওইদিন রাত ২টার দিকে ১৫-১৬ জনের একদল সশস্ত্র ডাকাত বৈরাগীরচর পদ্মা নদীর ওপার বাথানবাড়িতে হামলা চালিয়ে গরু, ছাগল ও ভেড়া লুটপাটের চেষ্টা করে।

সরকারবিরোধী অপপ্রচার

কলাপাড়া জামায়াতের

আমিরসহ

আটক দুই

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৫ জুলাই ॥ জামায়াত ইসলামী কলাপাড়া উপজেলা আমীর নেছারুদ্দিন সিনিয়র মাদ্রাসার শিক্ষক আব্দুল কাইয়ুম (৩৫) ও এক কর্মী সাবের আহম্মেদকে (৫০) পুলিশ গ্রেফতার করেছে। শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। এ সময় কিছু লিফলেট উদ্ধার করা হয়। ফাঁসির দ-প্রাপ্ত যুদ্ধাপরাধী জামায়াত নেতা আলী আহসান মুজাহিদের মুক্তির কথা বলে গ্রামের সহজ সরল মানুষের মাঝে সরকারবিরোধী অপপ্রচার ছড়ানোর বৈঠককালে এদের গ্রেফতার করা হয়। কলাপাড়া থানার ওসি মোহাঃ আজিজুর রহমান জানান, নীলগঞ্জ ইউনিয়নের হাজীপুর হাইস্কুল সংলগ্ন মসজিদে এ কর্মকা- চলাকালে তাদের গ্রেফতার করা হয়।

ময়মনসিংহে তিন

সন্ত্রাসী অস্ত্রসহ

আটক

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ সদর উপজেলার চরঈশ্বরদিয়া গ্রামে অস্ত্রসহ ৩ সন্ত্রাসীকে আটকের পর গণধোলাই দিয়েছে এলাকাবাসী। খবর পেয়ে শনিবার রাতে কোতোয়ালি মডেল থানা পুলিশ একটি রিভলবার ও দুই রাউন্ড গুলিসহ ৩ সন্ত্রাসীকে গ্রেফতার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। এরা হচ্ছেÑ ময়মনসিংহ শহরের বাঘমারা এলাকার শহীদুল ইসলামের পুত্র মেহেদী আলম, রাজা মিয়ার পুত্র তুষার ও পুরহিতপাড়ার মুশফিকুর রহমান হৃদয়। পুলিশ ও এলাকাবাসী জানায়, শনিবার রাতে অস্ত্র নিয়ে এই ৩ সন্ত্রাসী চরঈশ্বরদিয়া গ্রামে সন্দেহজনক ঘুরাফেরা করছিল।

চাঁদপুরে বজ্রপাতে

জেলে নিহত

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ৫ জুলাই ॥ চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া হরিণাঘাট এলাকায় বজ্রপাতে বিল্লাল ঢালী (৩০) নামে জেলে নিহত হয়েছে। রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত বিল্লাল গোবিন্দিয়া গ্রামের মৃত সিরাজ ঢালীর ছেলে।

জানা গেছে, বিল্লাল নদীর পারে একটি গাছের নিচে জাল মেরামতের কাজ করছিল। হঠাৎ বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। তাকে চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত বলে জানায়।

নাটোরে পল্লী বিদ্যুত

কর্মচারীদের

ধর্মঘট

সংবাদদাতা, নাটোর, ৫ জুলাই ॥ কর্মচারীদের হয়রানিমূলক বদলি বন্ধ, প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ, নিম্নমানের সরঞ্জাম ক্রয় বন্ধসহ ডিজিএম জাকির হোসেনের অপসারণের দাবিতে নাটোরের সিংড়ায় অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে পল্লী বিদ্যুত কর্মচারীরা। রবিবার সকাল থেকে উপজেলার পল্লী বিদ্যুত সমিতির সিংড়া জোনাল অফিসের কর্মচারীরা অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে। দুপুরে কার্যালয়ের সামনে মানববন্ধন হয়েছে। ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছেন সিংড়া অফিসের আওতাধিন বিদ্যুত গ্রাহকরা।

সিলেটে ৫ শিবির ক্যাডার

আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার ভোররাতে সিলেট শহরতলীর তারাপুরে মদন মোহন কলেজের ক্যাম্পাস থেকে ৫ শিবির ক্যাডারকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো, তারাপুর ক্যাম্পাস শিবিরের সভাপতি কামরুল হাসান, বাইতুলমাল সম্পাদক কাউছার হামিদ, শিবিরের সাথী এজি এম সাব্বির ও মিনহাজ উদ্দিন এবং শিবির কর্মী এহসান রুবেল।

হেলে পড়া বিদ্যুত

পিলার আতঙ্কে

এলাকাবাসী

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৫ জুলাই ॥ ঠাকুরগাঁও পৌরশহরের ঘোষপাড়া মহল্লায় বদিউলের মোড়ের কাছে ১১ হাজার কেভির বিদ্যুত সরবরাহকারী একটি পিলার দীর্ঘদিন থেকে ঝুঁকিপূর্ণ অবস্থায় হেলে আছে।

ঝড়বৃষ্টির এ মৌসুমে দিনে বা রাতে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য এলাকাবাসী গণস্বাক্ষরিত কয়েক দফা আবেদন জানালেও কর্তৃপক্ষ কোন উদ্যোগ নেয়নি। ফলে বিদ্যুত পিলারের নিচে ও আশপাশে বসবাসকারী কয়েক হাজার বাসিন্দা আতঙ্কের মধ্য দিয়ে জীবন যাপন করছেন।

ভাঙ্গায় পরিবারের

সদস্যদের অজ্ঞান

করে চুরি

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ৫ জুলাই ॥ ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের ব্রাক্ষণপাড়া গ্রামের রবি ম-লের বাড়ির ৬ সদস্যকে অজ্ঞান করে শনিবার রাতে টাকা-পয়সা ও স্বর্ণালঙ্কার চুরি করে দুর্বৃত্তরা। রবিবার সকালে অচেতন অবস্থায় তাদের ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকার লোকজনের ধারণা রাতের খাবারের সঙ্গে নেশা জাতীয় কিছু খাইয়ে চোরচক্র এ ঘটনা ঘটিয়েছে।

খুলনা শিপইয়ার্ড নির্মিত কন্টেইনার ভেসেল উদে¦াধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস॥ বাংলাদেশ নৌবাহিনীর নৌ কল্যাণ ফাউন্ডেশনের জন্য খুলনা শিপইয়ার্ডে নির্মিত দুটি কন্টেইনার ভেসেলের দ্বিতীয়টির উদে¦াধন (লঞ্চিং) রবিবার দুপুরে অনুষ্ঠিত হয়। রূপসা নদীতে ভেসেলটি অবমুক্ত করেন সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল) রিয়াল এ্যাডমিরাল এম শাহীন ইকবাল। এনকে ক্লাস সোসাইটি অনুমোদিত এই জাহাজটি বাংলাদেশে নির্মিত আন্তর্জাতিক মানসম্মত দ্বিতীয় কন্টেইনার ভেসেল। জাহাজটির দৈর্ঘ্য ৭৫ মিটার, প্রশস্থ ১৩ দশমিক ৫০ মিটার এবং গভীরতা পাঁচ দশমিক দুই মিটার। জাহাজটি ১৪০টি কন্টেইনার বহনে সক্ষম। খুলনা শিপইয়ার্ডে নির্মিত এ আধুনিক ও মানসম্মত কন্টেইনার ভেসেল এ ইয়ার্ডের ক্রমবর্ধমান কারিগরী ও প্রযুক্তিগত অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার পাশাপাশি অর্থনীতিতেও বিশেষ অবদান রাখছে।

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫

০৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: