মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজ্জাককে টপকে শীর্ষে সাকিব

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫, ০৩:২৪ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ টেস্ট ক্রিকেট বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব আল হাসান। রোববার (০৫ জুলাই) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে এক উইকেট নিয়ে এই ফরমেটেও সাকিব এখন দেশের হয়ে সর্বোচ্চ উইকেটের মালিক।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৪৪ উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন আব্দুর রাজ্জাক ও সাকিব আল হাসান। তাই শীর্ষে উঠতে সাকিবের দরকার ছিল একটি উইকেট। ডেভিড মিলারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সেই লক্ষ্যেই পৌঁছে যান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

চার ওভার বোলিং করে ২৪ রানের বিনিময়ে এক উইকেট লাভ করেন সাকিব। এটিই তাকে দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারির আসনে বসিয়ে দেয়। তৃতীয় সর্বোচ্চ ২৬ উইকেট টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দখলে।

দেশের হয়ে টেস্ট, টি-টোয়েন্টির পর ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক উইকেট দখলে নিতে সাকিবের চাই আর মাত্র ৯ উইকেট। অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রাজ্জাক ২০৭ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন।

প্রোটিয়াদের বিপক্ষে অনুষ্ঠেয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়েই কি সাকিব তিন ফরমেটেই দেশের হয়ে সর্বোচ্চ উইকেটের মালিক হবেন? নাকি এই বিরল কীর্তি গড়তে তাকে আরেকটি ওয়ানডে সিরিজের অপেক্ষায় থাকতে হবে!

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫, ০৩:২৪ পি. এম.

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: