মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিআরটিসি লাভজনক

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫, ০৩:২০ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ বিআরটিসি একটি সেবামূলক রাষ্ট্রীয় সংস্থা। বিভিন্ন দুর্যোগকালীন সময়ে বিশেষ করে হরাতাল, অবরোধ/ বিরোধী রাজনৈতিক জোটের জ্বালাও পোড়াও ভাংচুরজনিত কারণে প্রায়শই বিআরটিসির বিপুল পরিমাণ রাজস্ব ক্ষতি হয়। এসব ক্ষতি কাটিয়ে বিআরটিসি বর্তমানে অপারেটিং লাভেই পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে জাতীয় সংসদে প্রশ্নোত্তরকালে সেলিম উদ্দিনের তারকা চিহ্নত প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিআরটিসি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে বিভিন্ন পরিকল্পনা নেওয়া হয়েছে। এরমধ্যে পর্যায়ক্রমে সকল বিভাগীয় শহরে সিটি বাস সার্ভিস চালু করা হবে। রাজস্ব আয় বাড়াতে শক্তিশালী ভিজিলেন্স টিম গঠনের মাধ্যমে অপারেশনাল কার্যক্রমে মনিটরিং জোরদার করা হচ্ছে।

তিনি বলেন, ৩০০টি দ্বিতলা ও ১০০টি আর্টিকুলেটেড বাস এবং ৫০০টি ট্রাক সংগ্রহ করে বাস ও ট্রাক বহরে যুক্ত করার চিন্তাভাবনা রয়েছে। বর্তমানে ৪৮ জেলায় বিআরটিসি’র বাস সার্ভিস চালু রয়েছে। ভবিষ্যতে সকল জেলায় বাস সার্ভিস সম্প্রসারণ করা হবে। বিআরটিসি’র ২৫টি বাসে ওয়াইফাই সার্ভিস চালু করা হয়েছে।

আবু জাহির ও স্বতন্ত্র সংসদ সদস্য মো. রুস্তম আলী ফরাজীর পৃথম সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগে জেলা শহরের সড়কের জন্য তেমন বরাদ্দ ছিলো না। নতুন অর্থ বছরে ৫০০ কোটির টাকার মতো বরাদ্দ আছে। তাই জেলা শহরের সড়ক সংস্কার দ্রুত করা যাবে।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫, ০৩:২০ পি. এম.

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: