মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ জুন ২০১৭, ৯ আষাঢ় ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বাউফলে আরডিপির পর পিএফডি অর্ধ কোটি টাকা নিয়ে লাপাত্তা

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৪ জুলাই ॥ পটুয়াখালীর বাউফলে এবার আরডিপির পর পিএফডি ফাউন্ডেশন নামের অপর এক সংস্থা সহস্রাধিক নারী-পুরুষের কাছ থেকে অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে গেছে। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ২০১২ সালে বাউফল পৌরশহরের হাসপাতাল সড়কের মিশুক প্লাজার ৩য় তলায় পিএফডি ফাউন্ডেশন নামের একটি সংস্থা কার্যক্রম শুরু করে। এরপর ওই অফিসের কয়েকজন কর্মী অধিক মুনাফার লোভ দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে দৈনিক, সাপ্তাহিক ও মাসিক সঞ্চয় আদায় করে। ৫০ থেকে ১০০০ টাকা হারে তারা বিভিন্ন প্রকল্পের নামে অর্থ আদায় করে। এছাড়াও ৩ বছরে দ্বিগুণ মুনাফা লাভের লোভ দেখিয়ে এককালীন অর্থ সংগ্রহ করে। এভাবে সহস্রাধিক মানুষের কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে কয়েক দিন আগে এ সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা পালিয়ে যায়। এরপর থেকে প্রতারিত সদস্যরা প্রতিদিন ওই অফিসের সামনে এসে বিক্ষোভ প্রদর্শন। প্রতারণার বিষয়টি জানতে পিএফডি ফাউন্ডেশনের পরিচালক সাইদুর রহমানের ০১৭৬১৭০৮৬৯৯ নম্বরে মোবাইল ফোন একাধিক বার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

কুড়িগ্রামে আট লাখ টাকা হাতিয়ে লাপাত্তা অফিস সহকারী

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ স্বাক্ষর জাল করে নন-ওয়েজ প্রকল্পের পৌনে ৮ লাখ টাকা হাতিয়ে লাপাত্তা পিআইও অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর খালেকুজ্জামান জন। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী সদর উপজেলা অফিসে। ঘটনা জানাজানি হওয়ার পর শ্রমিকের পাওনা টাকার চিন্তায় ঘুম হারাম প্রকল্প সদস্যদের। এ ব্যাপারে অর্থ আত্মসাতকারীর পিতাকে টাকা পরিশোধ করার কথা বলা হলেও সেদিক থেকে কোন সাড়া পাওয়া যাচ্ছে না। ফলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্ততি চলছে। ফুলবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সবুজ কুমার গুপ্ত জানান, চলতি ২০১৪-২০১৫ অর্থবছরের অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর আওতায় নন-ওয়েজ ২৪টি প্রকল্পের মধ্যে ৯টি প্রকল্পের বিপরীতে উপজেলা নির্বাহী অফিসার ও পি আইও কর্মকর্তা যৌথ স্বাক্ষর জাল করে বিগত ২০১৩-২০১৪ অর্থবছরের চেক দিয়ে ৭ লাখ ৬১ হাজার টাকা উত্তোলন করে পালিয়ে যায় অফিস সহকারী। বর্তমানে মোবাইল বন্ধ রেখে সে আত্মগোপনে রয়েছে। খালেকুজ্জামান জন গত ২০১২ সালের ৩০ আগস্ট ফুলবাড়ী পিআইও অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হিসেবে যোগদান করে।

টিউবওয়েল বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার কলমায় ৩২টি পরিবারের মধ্যে টিউবওয়েল বিতরণ করা হয়েছে। আর্সেনিকমুক্ত বিশুদ্ধ খবার পানি নিশ্চিতকল্পে স্থানীয় সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি শুক্রবার সন্ধ্যায় এগুলো বিতরণ করেন। সামজ হৈতেশী ইদ্রিস আলী শেখের ব্যক্তিগত উদ্যোগে এ অনুষ্ঠানে আব্দুল মোতালেব, কামরুজ্জামান অরুণ, মুজিবুর রহমানসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লুণ্ঠিত তেল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ জুলাই ॥ গাজীপুর থেকে লুণ্ঠিত তেলসহ তিন ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- মাসুম সরদার, মোঃ বাবুল মিয়া, মোঃ মারুফ হোসেন। শনিবার দুপুরে গাজীপুরের পুলিশ সুপার মোঃ হারুন অর রশিদ তার কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। পুলিশ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের জরুন এলাকায় হাজী সেলিমের গোডাউন ভেঙ্গে বৃহস্পতিবার সরিষার তেল ডাকাতি করে নিয়ে যায় ডাকাতরা।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: