মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ জুলাই ২০১৭, ৬ শ্রাবণ ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গাজীপুরে প্রি-পেইড বৈদ্যুতিক মিটার কারখানা উদ্বোধন

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ জুলাই ॥ বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেছেন, দেশে বর্তমানে সরকার জ্বালানি খাতে ২৫ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। ভর্তুকির সঙ্গে তেলের মূল্য সমন্বয় করা হচ্ছে। তাই বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমলেও দেশে দাম কমানো হচ্ছে না। শনিবার গাজীপুরে সেনাবাহিনী পরিচালিত বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড প্রাঙ্গণে প্রি- পেমেন্ট ডিজিটাল ইলেকট্রিক মিটার ফ্যাক্টরির উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আগামী দুই বছরে দেশে দুই কোটি বৈদ্যুতিক মিটারের প্রয়োজন হবে। ২০২০ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হবে। আর এ লক্ষ্যে অর্জনে সরকার কাজ করে যাচ্ছে। এ সময়ের মধ্যে দেশে তিন কোটি মিটারের প্রয়োজন। আগামী দুই বছরে শতকরা ৭০ ভাগ মিটার উৎপাদন সম্ভব হবে।

দুপুরে অনুষ্ঠিত ওই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর কোয়াটার মাস্টার জেনারেল ও বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট (বিডিপি) লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান লেঃ জেনারেল আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল আসিফ আহমেদ আনসারী।

টিকেট কালোবাজারি করলে কঠোর ব্যবস্থা ॥ আইজিপি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৪ জুলাই ॥ ঈদে ঘরমুখো মানুষকে হয়রানি ও টিকেট কালোবাজারি করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেছেন পুলিশের আইজি এ কে এম শহীদুল হক।

শনিবার দুপুরে আশুলিয়ায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ লাইন্সে শিল্প পুলিশ আয়োজিত শিল্প উদ্যোক্তা ও শ্রমিক সংগঠনের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: