মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ আগস্ট ২০১৭, ৯ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বোয়ালখালীর খাল থেকে রেল ইঞ্জিন উদ্ধার

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ৪ জুলাই ॥ চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার খিতাপচর এলাকায় ব্রিজ ভেঙ্গে তেলের ট্যাঙ্কারসহ ট্রেনের ইঞ্জিন খালে পড়ে যাওয়ায় ১৬ দিনের মাথায় অবশেষে ওঠানো হয়েছে। দুর্ঘটনার দীর্ঘদিন পর বাংলাদেশ রেলওয়ের দু’টি ক্রেন দিয়ে প্রচেষ্টার পর শনিবার সকালে ট্রেনের এই ইঞ্জিন উদ্ধার করে চট্টগ্রাম রেলওয়ের কারখানায় নিয়ে যাওয়া হয়। এর আগে খালে পড়ে যাওয়া তেলের তিনটি ট্যাঙ্কার উদ্ধার করলেও বোয়ালখালীর হারগেজি খাল, চানখালী খাল ও কর্ণফুলী নদীর পানিতে ভেসে গেছে বিপুল পরিমাণ জ্বালানি তেল। দুর্ঘটনার পর রেলওয়ের চট্টগ্রামের অতিরিক্ত নির্বাহী প্রকৌশলী আবদুল হালিম ও সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী আকতার আহমেদ ফেরদৌসকে সাময়িকভাবে বরাখাস্তও করা হয়। ব্রিজ মেরামত, তেলের ট্যাঙ্কার ও ট্রেনের ইঞ্জিন উদ্ধার হওয়ায় চট্টগ্রাম-দোহাজারী রুটে যে কোন মুহূর্তে যাত্রীবাহী ট্রেন চলাচলের সম্ভাবনা রয়েছে বলে বোয়ালখালীর বেঙ্গুরা রেলস্টেশনের বুকিং ক্লার্ক আরফাত ইকবাল জানান। রেলওয়ের চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান জনকণ্ঠকে বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর দুর্ঘটনার ১৬ দিনের মাথায় তেলের ৩টি ট্যাঙ্কার ও ট্রেনের ইঞ্জিনটি উদ্ধার করা হয়েছে।

মাগুরায় সাপের কামড়ে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৪ জুলাই ॥ শ্রীপুরে শনিবার ভোরে সাপের কামড়ে রিজিয়া (৭) নামের প্রথম শ্রেণীর ছাত্রী এক শিশুর মৃত্যু হয়েছে। মৃত রিজিয়া শ্রীপুর উপজেলা সদর বাজার পাড়ার বদন বিশ্বাসের কন্যা। জানা গেছে, রাতের খাবার খেয়ে রিজিয়া ঘুমিয়ে পড়ে। গভীর রাতে রিজিয়া ঘুমের মধ্যে গায়ে চুলানো ও জ্বালা-পোড়া করার কথা বলে জেগে ওঠে। এ সময় তার বাবা ঘরে আলো জ্বেলে দেখেন রিজিয়ার পাশে একটি সাপ অবস্থান করছে। তাকে চিকিৎসার জন্য হোগলডাঙ্গার গ্রামের এক ওঝার বাড়িতে নিয়ে যাওয়া হয়।

পাথরঘাটায় ট্রলারসহ দুই জেলেকে অপহরণ

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা, ৪ জুলাই ॥ শনিবার ভোর রাতে সুন্দরবনের দুধমুখী এলাকা থেকে চরগড়া জালের ২ জেলেসহ এফবি হালিম নামের একটি মাছ ধরার ট্রলার অপহরণ করেছে জলদস্যু মনির বাহিনী। এ সময় ট্রলারে থাকা আরও তিন জেলেকে কুপিয়ে গুরুতর আহত করেছে। আহতরা পাথরঘাটা হাসপাতালে ভর্তি রয়েছেন। অপহৃত জেলেরা হচ্ছে খলিল মোল্লা (৩৫) ও রাসেল মিয়া (৩২)। তাদের বাড়ি পাথরঘাটা সদর ইউনিয়নের পদ্মা গ্রামে।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: