মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৮ জুলাই ২০১৭, ১৩ শ্রাবণ ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঈদের মর্নিং শোতে শখ

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

সংস্কৃতি ডেস্ক ॥ শখ একাধারে নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী। মিডিয়া জগতে ব্যস্ত সময় পার করছেন। ঈদকে কেন্দ্র করে তার ব্যস্ততা বেড়েছে কয়েকগুণ। এই ব্যস্ততার মধ্যেই সম্প্রতি হাজির হয়েছিলেন এটিএন বাংলার মর্নিং শো ‘তাজা চায়ের চুমুকে’ অনুষ্ঠানে। মর্নিং ফ্লেভারের এই অনুষ্ঠানে শখের সঙ্গে প্রাণবন্ত আড্ডায় অংশ নিয়েছেন অনুষ্ঠানের দু’জন উপস্থাপক ইমতু এবং কবির তীথি। অনুষ্ঠানে শখের ঈদের কর্মব্যস্ততা, ব্যক্তিজীবন, ভাললাগা, ঈদের আনন্দ উপভোগ, ঈদের খাবারদাবার, পোশাক পরিচ্ছদ ইত্যাদি বিষয় উঠে এসেছে। অনুষ্ঠানে আড্ডার পাশাপাশি থাকছে শিল্পী পুজার নতুন একটি গান। আরও থাকছে অবিরাম বাংলার মুখের তথ্যচিত্র। ঈদের ছুটিতে সকালের আয়োজনে শখের অংশগ্রহণে প্রাণবন্ত আড্ডার অনুষ্ঠানটি দর্শকদের ভাল লাগবে এমনটাই প্রত্যাশা অনুষ্ঠান আয়োজকদের। শম্পা মাহমুদ এবং মোশতাক হোসেন মাশুকের যৌথ পরিচালনায় অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের তৃতীয় দিন সকাল ৭-৩০ মিনিটে এটিএন বাংলায়।

বেঙ্গল সিনেমাথেকের দ্বিতীয় পর্ব শুরু

স্টাফ রিপোর্টার ॥ বেঙ্গল ফাউন্ডেশন পরিবেশিত ‘বেঙ্গল সিনেমাথেক’ একটি ধারাবাহিক ত্রৈমাসিক প্রদর্শনীর আয়োজন। বিশ্বের শ্রেষ্ঠ নির্মাতাদের চলচ্চিত্র প্রদর্শন ও ধারণা উপস্থাপনের মধ্য দিয়ে দেশের প্রতিশ্রুতিশীল চলচ্চিত্র নির্মাতা, লেখক ও কলাকুশলীদের সমন্বয়ে একটি গোষ্ঠী সৃষ্টিই বেঙ্গল সিনেমাথেকের লক্ষ্য। ধারাবাহিক এ আয়োজনের প্রতিটি পর্বে দু’জন বিরলপ্রজ নির্মাতার প্রদর্শিত হবে। শনিবার থেকে শুরু হলো এ আয়োজনের দ্বিতীয় পর্ব। এ পর্বে থাইল্যান্ডের আপিচ্যাটপং উরাসিথাকুল ও ইতালির রবার্টো রোজেলিনি নির্মিত চলচ্চিত্র প্রদর্শিত হবে।

বেঙ্গল সিনেমাথেকের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হচ্ছে ডেইলি স্টার-বেঙ্গল আর্টস প্রিসিঙ্কটে। চলতি জুলাই, আগস্ট ও সেপ্টেম্বর মাস পর্যন্ত চলবে। এর আগে জুন মাসের চলচ্চিত্র প্রদর্শনের মধ্য দিয়ে শেষ হয় এই ধারাবাহিক আয়োজনের প্রথম পর্ব। এই চলচ্চিত্র-চক্রের দ্বিতীয় পর্বের উপলব্ধি, এক অতিপ্রাকৃত এবং এক মন্থর সৌন্দর্যে মৃত্যুকে আলিঙ্গন করা যা চিরস্থায়ী। সব মিলিয়ে রয়েছে মৃত্যুর দার্শনিক ভাষ্যের সেলুলয়েডের বয়ান। শনিবার সন্ধ্যায় উন্মুক্ত প্রদর্শনীতে দেখানো হয় থাইল্যান্ডের আপিচ্যাটপং উরাসিথাকুল নির্মিত চলচ্চিত্র ‘আঙ্কেল বুনমি হু ক্যান রিকল হিজ পাস্ট লাইভস’। আজ দ্বিতীয় দিন রবিবার সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে ইতালির রবার্টো রোজেলিনি নির্মিত চলচ্চিত্র ‘জার্নি টু ইটালি’। অনুষ্ঠানটি পরিকল্পনা করেছেন ওমর চৌধুরী।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: