মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ জুলাই ২০১৭, ৬ শ্রাবণ ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রামপুরায় ভুল চিকিৎসায় শিক্ষকের মৃত্যুর অভিযোগ, বিক্ষোভ

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রামপুরা আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক আতাউর রহমানের ভুল চিকিৎসায় মৃত্যু নিয়ে শিক্ষার্থীরা বনশ্রীর ফরাজী হাসপাতালের সামনে বিক্ষোভ করেছে। পরে হাসপাতাল ও কলেজ কর্তৃপক্ষের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এদিকে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় একটি বাসায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। অপরদিকে গুলশান, তেজগাঁও শিল্পাঞ্চল, কাওরানবাজার ও চকবাজার খাজেদেওয়ান থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ, বিয়ার, ইয়াবা ট্যাবলেট, চোলাই মদসহ বিভিন্ন দ্রব্যসহ কোরিয়ান নাগরিকসহ ছয় মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে। প্রত্যক্ষদর্শী ও আইনশৃঙ্খলাবাহিনীর সূত্র জানায়, রামপুরায় আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক আতাউর রহমান বনশ্রীর ফরাজী হসপিটাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে। এই অভিযোগ শুনে শনিবার সকালে হাসপাতালের সামনে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ করে। আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম জানান, আতাউর রহমান অসুস্থ হলে পড়লে গত ২৭ জুন তাকে রামপুরা বনশ্রীর ফরাজী হসপিটাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ভর্তি করা হয়। ওই হাসপাতালে তিন ঘণ্টা কোন চিকিৎসক না থাকলেও পরে একজন ডাক্তার আসেন। তিনি একটি স্যালাইন পুশ করেন। স্যালাইনের মধ্যে একটি ইনজেকশনও দেন। তিনি জানান, ওই ইনজেকশন পুশ করার পর থেকেই আতাউর রহমানের অবনতি দেখা দেয়। তার সারা শরীরের চামড়া পুড়ে যেতে থাকে। পরে তার অবস্থার অবনতি হলে গত ১ জুলাই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ৮টার দিকে শিক্ষক আতাউর রহমানের মৃত্যু হয়।

গৃবধূর ঝুলন্ত লাশ ॥ শনিবার ভোরের দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার শিক্ষক কোয়ার্টার থেকে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের স্ত্রীর সুমাইয়া ইয়াসমিন ঝর্নার (৩৮) ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহত ঝর্না বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোহাম্মদ আলীর স্ত্রী।

বিপুল পরিমাণ বিদেশী মদ ও ইয়াবা ট্যাবলেটসহ কোরিয়ান নাগরিকসহ ছয় মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ॥ শনিবার ভোরের দিকে গুলশান ২ নম্বরের সুরা রেস্টুরেন্টে থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ ও বিয়ারসহ জিএন পার্ক (৫০) নামে এক কোরিয়ান নাগরিক ও তার দুই সহযোগী সুব্রত (২৫) ও মেহেদী (১৯) আটক করেছে র‌্যাব।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: