২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মেয়রের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে কাউন্সিলরদের বাজেট বয়কট


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর পবা উপজেলার নওহাটা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র শফিকুল ইসলামের স্বেচ্ছাচারিতার প্রতিবাদে বাজেট অধিবেশন বয়কট করেছে ৬ জন কাউন্সিলর।

শনিবার দুপুরে নগরীর এক সংবাদ সম্মেলন থেকে এই ঘোষণা দেয়া হয়। এছাড়া মেয়াদ উর্ত্তীণ এ পৌরসভার দ্রুত নির্বাচনও দাবি করেছেন তারা।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে সংরক্ষিত মহিলা কাউন্সিলর ইসমত আরা বলেন, গত ১০ মার্চ নওহাটা পৌর মেয়র আব্দুর গফুর সরকারের লাশ উদ্ধার হওয়ায় মেয়রের দায়িত্ব নেন প্যানেল মেয়র-০১ শফিকুল ইসলাম। এরপর থেকে তার পক্ষে থাকা কাউন্সিলের সমন্বয়ে স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন প্রকল্পের বিল পরিশোধ ও ভূয়া ভাউচার তৈরির মাধ্যমে অর্থ অত্মসাৎ করে আসছেন।

তিনি বলেন, গত ৭ জুন সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলরদের মতামত উপেক্ষিত হওয়ায় ১১ জন কাউন্সিলদের মধ্যে ৬ জন ওই বাজেট বয়কট করেন। একইসঙ্গে শনিবার বিকেলে নওহাটা পৌরসভায় অনুষ্ঠিতব্য চুড়ান্ত বাজেট অভিবেশন বয়কটের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলন থেকে ভারপ্রাপ্ত মেয়রের অনিয়ম-দুর্নীতর তদন্তপূর্বক আইনানুগত ব্যবস্থা গ্রহণের জন্য এবং অবিলম্বে পৌরসভার নির্বাচনের ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের দৃষ্টি আকর্ষণ করেন কাউন্সিলরবৃন্দ। এ সময় আরো উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ কামাল হোসেন, কাউন্সিলর শফিকুল ইসলাম, আবু সুফিয়ান, আব্দুল হামিদ ও আজাহার আলী।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৩ আগস্ট নওহাটা পৌরসভার মেয়র-কাউন্সিলরদের মেয়াদ শেষ হয়েছে। একারণে দ্রুত নির্বাচনেরও দাবি করেন কাউন্সিলররা। এ ব্যাপারে তারা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রীর আশু পদক্ষেপ কামনা করেন।