২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বরিশালে জমি নিয়ে সংঘর্ষে নারী নিহত, অন্যত্র আহত ৬৫


জনকণ্ঠ ডেস্ক ॥ বরিশালে জমি নিয়ে সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। সিলেটে জায়গা দখল নিয়ে সংঘর্ষে অর্ধশতাধিক ও মন্সীগঞ্জে ছয়জন আহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো।

বরিশাল ॥ জেলার মুলাদী উপজেলার সফিপুর ইউনিয়নের ব্রজমোহন চরে শুক্রবার দুপুরে জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে রাশিদা বেগম (৪৫) নামের এক নারী নিহত হয়েছে। নিহত রাশিদা ওই গ্রামের কুদ্দুস আকনের স্ত্রী।

মুলাদী থানার ওসি মোঃ আলাউদ্দিন জানান, বৃহস্পতিবার মধ্যরাতে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরধরে সংঘর্ষে একই বাড়ির কুদ্দুস আকনের ভাই আঃ হাই আকনের পুত্র জাকির আকনের লাঠির আঘাতে রাশিদা বেগম আহত হন।

চর এলাকা এবং যাতায়াতে দুর্গম বলে ৪৫ কিলোমিটার দূর থেকে শুক্রবার দুপুরে রাশিদা বেগমকে উপজেলা হাসপাতালে নিয়ে আসার পথিমধ্যে সে (রাশিদা) মারা যান। ওসি আরও জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলের উদ্দেশে রওয়ানা হয়েছেন।

সিলেট ॥ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেটের বিশ্বনাথ উপজেলার আমতৈল এলাকায় শুঁটকি বাজারের জায়গা দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২১ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান ও স্থানীয় আমতৈল গ্রামের এমদাদ ও বশরের লোকজনের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে মাহেন্দ্রা গাড়ির চাকা চাওয়ার ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে ১৫ ব্যক্তি আহত হয়েছে। এ সময় একটি বাড়িতেও হামলা করে ঘর-দুয়ার ভাংচুর করা হয়। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় বালুরচর ইউনিয়নের রাজনগর গ্রামের আলী আহমেদের ছেলে শহীদুল্লাহ তার ধার (হাওলাত) নেয়া মাহেন্দ্রর চাকা আঃ সালামের কাছে চাইতে গেলে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

সংঘর্ষের সময় সাবেক মেম্বার আঃ আলীমের বাড়িতে হামলা ও ভাংচুর করা হয়। সংঘর্ষে উভয়পক্ষের ১৫ ব্যক্তি আহত হয়েছে।