২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

লতিফ সিদ্দিকীর গ্রেফতারের দাবিতে চট্টগ্রামে হেফাজতের সমাবেশ


অনলাইন রিপোর্টার ॥ ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মামলায় জামিনে মুক্তি পাওয়া আওয়ামী লীগের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে ফের গ্রেফতার ও তার ফাঁসির দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। অবিলম্বে লতিফ সিদ্দিকীকে গ্রেফতার না করলে কঠোর আন্দোলনেরও হুমকি দিয়েছে সংগঠনটি।

শুক্রবার জুমার নামাজের পর নগরীর আন্দরকিল্লা জামে মসজিদ থেকে মিছিলটি শুরু হয়ে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে এসে শেষ হয়।

মিছিল পূর্ববর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাঈনুদ্দিন রুহি বলেন, ২০১৩ সালে নাস্তিকদের বিরুদ্ধে চট্টগ্রামের মাটি থেকে প্রথম আন্দোলন শুরু হয়েছিল। কুখ্যাত নাস্তিক লতিফ সিদ্দিকীকে পুনরায় গ্রেফতার করে ফাঁসিতে ঝুলানোর জন্য চট্টগ্রাম থেকে আবার দুর্বার আন্দোলন গড়ে উঠবে। দরকার হলে ঢাকায় ঘেরাও করার আন্দোলন দিবে হেফাজত। যতদিন পর্যন্ত নাস্তিক লতিফের বিচার না হবে তৌহিদী জনতাকে নিয়ে হেফাজত ইসলাম তাদের ঈমানী আন্দোলন চালিয়ে যাবে।

অবিলম্বে লতিফ সিদ্দিকীকে গ্রেফতার না করলে রমজান শেষে কঠোর আন্দোলনের হুমকি দেন তিনি।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, সরকার নাস্তিক লতিফ সিদ্দিকীকে নিয়ে তৌহিদী জনতার সঙ্গে নাটক করছে। তৌহিদী জনতা এ নাটকের শেষ কোথায় জানতে চায়। একটি মামলায় ইসলামী চিন্তাবিদ মুফতি ইজাহারের জামিন হয় না কিন্তু ১৯টি মামলায় নাস্তিক লতিফের জামিন হয়। ৯০ ভাগ মুসলমানের দেশে এ আইন মানা অসম্ভব।