২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মেসিকে চ্যালেঞ্জ ব্রাভোর!


স্পোর্টস রিপোর্টার । কোপা আমেরিকার ফাইনাল মহারণে মুখোমুখি হওয়ার অপেক্ষায় আর্জেন্টিনা ও স্বাগতিক চিলি। শনিবার রাতে অনুষ্ঠিত হবে আকর্ষণী এই দ্বৈরথ। এর আগে লিওনেল মেসিকে চ্যালেঞ্জ জানিয়েছেন ক্লাউডিও ব্রাভো।

এ দু’জন হচ্ছেন ফাইনাল লড়াইয়ে দু’দলের অধিনায়ক। মেসি আর্জেন্টিনার অধিনায়ক আর ব্রাভো চিলির। মজার ব্যাপার হচ্ছে, এ দু’জন আবার ক্লাব দল বার্সিলোনার সতীর্থ। ২০১৪ সালে রিয়াল সোসিয়েডাড ছেড়ে ক্যাটালান ক্লাবে নাম লেখান ৩২ বছর বয়সী ব্রাভো। ন্যূক্যাম্পে নিজের প্রথম মৌসুমেই (২০১৪-১৫) চৌকষ নৈপূণ্য দেখিয়েছেন চিলিয়ান গোলরক্ষক। আস্থার সঙ্গে গোলবার সামলে সবার আস্থার প্রতিদান দিয়েছেন। এক বছরেই মেসির সঙ্গে দারুণ বন্ধুত্ব গড়ে উঠেছে ব্রাভোর। সেই মেসিকে রোখার দুঃসাধ্য কাজটিই এবার করতে হবে ব্রাভোকে।

যে কোন গোলরক্ষকের কাছেই যমদূত মেসি। নিমিষেই এই ক্ষুদে জাদুকর দেখাতে পারেন ভেল্কি। তাইতো প্রথম শিরোপার খোঁজে থাকা চিলির প্রধান চ্যালেঞ্জ মেসিকে অকার্যকর করা। এটা নিয়ে কৌশল খুঁজছে জর্জ সামপাওলির দল। ক্লাব সতীর্থ মেসিকে সামলানোর কঠিন কাজটি করতে চান ব্রাভো। তবে এর আগে আর্জেন্টাইন অধিনায়কের প্রশংসা করেছেন তিনি। বলেছেন, মেসির তুলনা সে নিজেই। সে একাই ম্যাচের গতিপ্রকৃতি পাল্টে দিতে পারে। এরপর আসল কথা বলেন চিলি অধিনায়ক, তবে ফাইনালে আমরা তাঁকে (মেসি) আটকে রাখার চেষ্টা করব। আমার বিশ্বাস আমার দল সেটা ভালমতোই পারবে।