২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জাপা শক্তিশালী ভূমিকা পালন করতে পারছে না - ডেপুটি স্পিকার


স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদে বিরোধীদল হিসাবে জাতীয় পার্টি শক্তিশালী ভূমিকা পালন করতে পারছে না বলে মন্তব্য করেছেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।

তিনি বলেছেন, শক্তিশালী বিরোধীদলের ভূমিকা পালন করতে হলে মন্ত্রিসভায় থাকা উচিৎ নয়। এতে সত্যিকারের বিরোধীদলের ভূমিকা থাকে না।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে এক কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেন, সংসদ সদস্যরা (এমপি) যদি কার্যপ্রণালী বিধি ঠিক মতো পড়েন তাহলে আলোচনা আরও প্রাণবন্ত হয়। একই সঙ্গে জনগণও উপকৃত হয়। ‘কার্যপ্রাণালী বিধি সম্পর্কে অধিকাংশ সংসদ সদস্যেরই পুরোপুরি ধারণা নেই! যে কারণে অনেকেই টু দ্য পয়েন্টে কথা বলতে ব্যর্থ হন।’ বিশেষ করে নতুন এমপিদের সংসদের এ বিধি যথাযথভাবে পর্যালোচনার পরামর্শ দিয়েছেন তিনি।

ডিআরইউ এর উদ্যোগে আয়োজিত সংসদ প্রতিবেদন বিষয়ক এ প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক কাজী মুহা. আফিফুজ্জামান। অন্যদের মধ্যে ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনও উপস্থিত ছিলেন। দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় জাতীয় সংসদের তিনটি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রশিক্ষণ দেন ডেপুটি স্পিকার, জাতীয় সংসদের সিনিয়র সহকারী সচিব নাজমুল হক ও সাংবাদিক সাখাওয়াত লিটন।