১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মাদারীপুরে নাশকতার পরিকল্পনার অভিযোগে আটক ৩


নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ মাদারীপুরের বিপুল সংখ্যক জিহাদী বই, লিফলেট, সিডিসহ বিভিন্ন জঙ্গি ও রাষ্ট্রবিরোধী প্রচারণার উপকরণ উদ্ধার ও এ সঙ্গে জড়িত ৩ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায়। ইসলামিক ইয়াতিম প্রকল্পে ইয়াতিমখানা’ থেকে তাদের আটক করা হয়। আটকরা হলো, বরগুনার পাথরঘাটার হাড়িভাঙ্গা গ্রামের আব্দুল আজিজ মোল্লার ছেলে সাইদুর রহমান (৫০), মাদারীপুর সদর উপজেলার কুলপদ্বী এলাকার মোস্তাবুদ্দিন মিয়ার ছেলে সোবাহান মিয়া (৬২) এবং শিবচর উপজেলার হেমায়েত হোসেনের স্ত্রী মাহমুদা শিকদার (৪২)।

শুক্রবার সকালে মাদারীপুর সদর থানা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, ‘বিশেষ করে যুদ্ধাপরাধী আলী আহসান মুহাম্মদ মুজাহিদের রায় ঘোষণার পর তা বাস্তবায়নকে সামনে রেখে বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল। উদ্ধারকৃত তথ্য-প্রমাণ থেকে ঈদের পর বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছক পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। আটককৃতদের কঠোর নিরাপত্তায় মাদারীপুর সদর থানায় রাখা হয়েছে।

মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানান, ‘গোপন সংবাদের ‘ইসলামিক ইয়াতিম প্রকল্পের ইয়াতিমখানা’য় অভিযান চালানো হয়। এ সময় ১৭২টি জিহাদী লিফলেট, ২টি সিডি, ৮০টি জিহাদী বইসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়। আটকরা ঈদের পর বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছক করেছিল বলে প্রাথমিকভাবে এ তথ্য পাওয়া গেছে।’