১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পাকুন্দিয়া-মঠখোলা সড়ক খানাখন্দে ভরা


নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২ জুলাই ॥ রাস্তায় বড় বড় গর্তে পানি জমে ভয়ঙ্কর এক মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। জেলার পাকুন্দিয়া বাজার থেকে মঠখোলা সড়কে অন্তত ৩০টি স্থানে এমন গর্তের সৃষ্টি হয়েছে। অথচ এ সড়ক দিয়ে প্রতিদিন জেলা শহর এবং ময়মনসিংহের নান্দাইল থেকে ঢাকাগামী শত শত যাত্রীবাহী বাস ও ভারি মালবাহী যান চলাচল করে থাকে। এ রাস্তাটি নরসিংদী-মনোহরদী-ভৈরব যাতায়াতেও ব্যবহৃত হয়ে থাকে। জনগুরুত্বপূর্ণ থাকলেও তিন দফতরের ঠেলাঠেলিতে রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কারের কোন উদ্যোগ না নেয়ায় যানজটে নাকাল সাধারণ পথচারী ও স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বর্তমানে চরম ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে যান চলাচল করছে। রাস্তার দু’পাশের মাটি সরে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আর ওই গর্তে পানি জমে ভয়ঙ্কর রূপ নিয়েছে। একটি বাস অন্য বাস কিংবা অন্য কোন পরিবহনকে সাইড বা ক্রসিং করতে গিয়ে একদিকে যেমন ঝুঁকি নিচ্ছে তেমনি দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকায় সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। এতে যাত্রীদের চরম দুর্ভোগের পাশাপাশি কর্মক্ষম ব্যক্তিদের মূলবান সময় নষ্ট হচ্ছে। এ ব্যাপারে পৌর মেয়র এ্যাডভোকেট মোঃ জালাল উদ্দিন বলেন, সড়কটি পৌরসভার আওতাভুক্ত না থাকায় এ কাজে কোন বরাদ্দ দেয়ার এখতিয়ার পৌর কর্তৃপক্ষের নেই। তবে ব্যক্তিগত ফান্ড থেকে প্রায় ৫০ হাজার টাকার ইট-সুরকি রাস্তার গর্তের কাজে ব্যয় করেছেন বলে তিনি জানান। এ ব্যাপারে জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী গোলাম মাওলা জানান, সড়কটি সবেমাত্র এলজিইডির আওতায় এসেছে।

নওগাঁয় জিরা ও ফেন্সিডিল আটক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২ জুলাই ॥ বুধবার রাতে পুলিশের দুটি অভিযানে অবৈধভাবে আসা ১৪৫০ কেজি ভারতীয় জিরা এবং ৫৫০ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করা হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে।

এরা হলো পিকআপ ভ্যানের চালক মোঃ নুর আলম ওরফে নিরু, এনামুল হক ওরফে সেন্টু, মেম্বার এবং তার ছেলে ডালিম।

বকেয়া বেতনের দাবি ফরিদপুর চিনিকলে শ্রমিক বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২জুলাই ॥ তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে মধুখালীতে অবস্থিত ফরিদপুর চিনিকলের শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ করেছে। বৃহস্পতিবার দুপুরে চিনিকলের মূলফটকের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবশে শেষে বিক্ষুব্ধ কয়েকশ’ শ্রমিক-কর্মচারী বিক্ষোভ মিছিল করে মিলের প্রশাসনিক ভবন ঘেরাও করে। ফরিদপুর চিনিকল শ্রমজীবী ইউনিয়নের আয়োজনে তিন মাসের বেতন-বোনাস ও আখ চাষীদের পাওনা পরিশোধের দাবিতে সংবাদ সম্মেলন করে। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের সাধারণ সম্পাদক কাজল বসু। এসময় উপস্থিত ছিলেন, হামিদুর রহমান, মনিরুল ইসলাম, জহুরুল হক প্রমুুখ। সমাবেশে শ্রমিক নেতারা আগামী ১০ দিনের মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ না করা হলে কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দেন।