১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আমরা ছেড়ে কথা বলবোনা


আমরা ছেড়ে কথা বলবোনা

স্পোর্টস রিপোর্টার। চিলি এবারসহ পাঁচবার কোপা আমেরিকার ফাইনাল মঞ্চে নাম লিখিয়েছে। আগের চারবারই ফাইনালে হারের বেদনায় জ্বলতে হয়েছে তাদের। শেষবার তারা ফাইনাল খেলেছিল ১৯৮৭ সালে। সেবার উরুগুয়ের কাছে হেরে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল। দীর্ঘ ২৮ বছরের সাধনার পর আবারও দক্ষিণ আমেরিকার ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরের ফাইনালে উঠে এসেছে চিলি। নিজ দেশে এবার শিরোপা ছাড়া কিছুই ভাবছে না তারা।

তবে কাজটি যে সহজ হবেনা সেটা ভালমতোই জানা চিলিয়ান ফুটবলারদের। কেননা চূড়ান্ত মহারণে তাদের প্রতিপক্ষ ফেবারিট ও শক্তিশালী আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার রাতে কোপার ৪৪তম আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো শিরোপা জয়ের ¯^প্নে এখন বিভোর চিলি। দলটির অধিনায়ক ও গোলরক্ষক ক্লাউডিও ব্রাভো বলেছেন, আমরা জানি কাজটা (শিরোপা জয়) সহজ হবেনা। কিন্তু আমরা ছেড়েও কথা বলবোনা। আমাদের লক্ষ্য একটাই, দেশবাসীকে আনন্দের উপলক্ষ্য এনে দেওয়া।

মজার ব্যাপার হচ্ছে, ক্লাব দল বার্সিলোনা সতীর্থ লিওনেল মেসির বিপক্ষে খেলবেন ব্রাভো। গত মৌসুমেই তিনি ক্যাটালান ক্লাবে যোগ দিয়েছেন। এক মৌসুমেই মেসির সঙ্গে তার দারুণ সখ্যতা গড়ে উঠেছে। সেই মেসিকেই ফাইনালে রুখতে গোলপোস্টে দাঁড়াবেন ব্রাভো। দারুণ ব্যাপার হচ্ছে, দু’জন আবার নিজ নিজ দেশের অধিনায়কও। এখন দেখার, মেসি ও ব্রাভোর এই লড়াইয়ে কে জয়ী হয়।