২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আর্জেন্টিনার মিশন শিরোপা


স্পোর্টস রিপোর্টার । অপেক্ষার প্রহর বড়ই বেদনার। সেটা যদি হয় বছরের পর বছর তাহলে তো কথাই নেই। আর্জেন্টিনা ফুটবল দলের ক্ষেত্রে হয়েছে এই দশা। সেই যে দিয়াগো ম্যারাডোনার যুগে সাফল্য, তারপর আর কোন শিরোপার দেখা পায়নি দেশটি। ১৯৯৩ সালে কোপা আমেরিকা জয়ই আর্জেন্টিনার শেষ আন্তর্জাতিক শিরোপা।

সেই খরা ঘোচানোর দ্বারপ্রান্তে এখন লিওনেল মেসির দল। চলমান কোপা আমেরিকার ফাইনালে ¯^াগতিক চিলিকে হারাতে পারলেই ২২ বছর পর শিরোপা জয়ের উৎসব করবে আকাশী-সাদা জার্সীধারীরা। এ লক্ষ্যে কঠোর অনুশীলনে ব্যস্ত জেরার্ডো মার্টিনোর দল। যে কোন মূল্যে শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছে আর্জেন্টিনা। তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজ বলেছেন, এবারের সুযোগ আমরা হাতছাড়া করতে চাইনা। অনেকবার তীরে এসে তরী ডুবেছে। আর না।

আর্জেন্টিনা সর্বশেষ যখন কোপা জয় করে তখন মেসির বয়স ছিল মাত্র ছয় বছর। কালের পরিক্রমায় সেই মেসি এখন আর্জেন্টিনার অধিনায়ক। ২০০৭ সালেও মেসি আর্জেন্টিনার হয়ে কোপার ফাইনালে খেলেছেন। কিন্তু সেবার চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলের কাছে হেরে ¯^প্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। ২০১১ সালে ঘরের মাঠে উরুগুয়ের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হয়েছিল মেসিদের। এই জ্বালা জুড়াতে এবার বদ্ধপরিকর আর্জেন্টিনা। মেসি বলেছেন, আমরা একটা লক্ষ্য নিয়েই এখানে (চিলি) এসেছি। তা হলো ট্রফি জেতা।