২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সরকার লুটপাটে ব্যস্ত, ক্ষমতা হারালে পালাবার পথ পাবে না ॥ খালেদা


স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকার লুটপাটে ব্যস্ত বলে অভিযোগ করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, ক্ষমতা হারালে এ সরকারের লোকেরা দেশ ছেড়ে পালাবার পথ খুঁজে পাবে না। দেশের জনগণ তাদের উচিত শিক্ষা দেবে। তাই বাঁচতে চাইলে তাদের এখনই পালাবার পথ ঠিক করে রাখতে হবে। বুধবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এলডিপি আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ইফতারের আগে এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে দেশের শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

খালেদা জিয়া বলেন, দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে বর্তমান সরকারের পরিণতি হীরক রাজার কাহিনীর মতো ‘দড়ি ধরে মারো টান, রাজা হলো খান খান’ হবে। তিনি বলেন, ‘ধর্র্মকে কটূক্তি করার অপরাধে এ সরকারের সাবেক মন্ত্রী কারাগার থেকে জামিন পেয়ে লুকিয়ে আছে। এ সরকারের সবার পরিণতি একই হবে, জনগণ সবাইকে খুঁজে বের করবে।

খালেদা জিয়া বলেন, ক্ষমতাসীন দলের লোকেরা চাঁদাবাজি, লুটপাট ও সন্ত্রাসী কর্মকা-ে লিপ্ত। আইনশৃঙ্খলাবাহিনী তাদের কিছুই বলে না। অথচ বিরোধী দলের নেতাকর্মীরা অন্যায় না করলেও তাদের নামে ঢালাওভাবে মামলা দায়ের করা হচ্ছে, কারাগারে নিয়ে বন্দী করে রাখা হচ্ছে। এভাবে দেশ চলতে পারে না। এই জুলুম নির্যাতন থেকে দেশকে রক্ষা করতে হবে। এর জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সবাই মিলে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুললে এ সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না।

সরকারকে উদ্দেশ করে খালেদা জিয়া বলেন, এখনও সময় আছে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। তাহলে জনগণ হয়তো আপনাদের ক্ষমা করে দিতে পারে। তা না হলে জনগণের সরকার ক্ষমতায় এলে আপনাদের উচিত শিক্ষা দেবে। তখন আপনাদের রক্ষা করতে কেউ এগিয়ে আসবেন না।

দশম জাতীয় সংসদ নির্বাচনের কঠোর সমালোচনা করে খালেদা জিয়া বলেন, ৫ জানুয়ারি দেশে কোন নির্বাচন হয়নি। দেশের মানুষ এ নির্বাচনে ভোট দিতে যায়নি। তাই দেশের মানুষ তাদের ভোটের অধিকার ফিরে পেতে চায়। গণতন্ত্রের স্বার্থেই তাদের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেন, ক্ষমতা যাবার পর কোথায় যাবেন? পালানোর জন্য জায়গা ঠিক করে রাখুন। জনগণ আজ জেগে উঠেছে। সাবধান হওয়ার এখনই সময়। তিনি বলেন, বর্তমান সরকার ২০ দলের পেছনে লেগেই আছে। অপরাধ করছে তাদের দলের লোক আর মামলা দেয়া হচ্ছে ২০ দলের নেতাকর্মীদের নামে। আবার তারা জামিনে মুক্ত হলেও তাদের গ্রেফতার করা হচ্ছে যা অত্যন্ত নিন্দনীয়।

খালেদা জিয়া বলেন, সরকারী দলের লোক প্রকাশ্যে খুন করলেও তাদের ছেড়ে দেয়া হয়। পচা গম আমদানি করে সাধারণ মানুষদের তা আটা বানিয়ে খাওয়ানো হচ্ছে। সরকারের প্রতি অভিযোগ করে তিনি বলেন, মহানবী (স.) ও হজ নিয়ে কটূক্তিকারীকে সরকার জামিনে মুক্ত করে দিয়েছে। এটা মেনে নেয়া যায় না।

সম্পর্কিত:
পাতা থেকে: