২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারগাসের ভাবনায় শিরোপা


স্পোর্টস রিপোর্টার ॥ চিলির স্বপ্নপূরণের পথটাকে আরেকধাপ এগিয়ে নিয়েছেন এডুয়ার্ডো ভারগাস। ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড কোপা আমেরিকার সেমিফাইনালে দুই গোল করে দেশকে ২৮ বছর পর ফাইনালে নিয়ে গেছেন। ইতালিয়ান ক্লাব নেপোলির এই ফুটবলারের ভাবনায় এখন শুধুই শিরোপা। ফাইনাল জিতে প্রথমবারের মতো কোপা জয়ের প্রত্যয়ের কথা শুনিয়েছেন তিনি।

শেষ হওয়া মৌসুমটা (২০১৪-১৫) একেবারেই ভালো যায়নি ভারগাসের। ইংলিশ ক্লাব কুইন্স পার্ক রেঞ্জার্সের হয়ে ধারে খেলেনি। কিন্তু নিজেকে যেন হারিয়ে ফেলেন চিলিয়ান এই ফুটবলার! ২১ ম্যাচে করেন মাত্র ৪ গোল। হতশ্রী পারফরমেন্সের কারণে খেলতেই পারেন নি নিয়মিত। সেই ভারগাসের রীতিমতো পুনর্জন্ম হয়েছে কোপা আমেরিকার ৪৪তম আসরে। শেষ চারে তাঁর দুই গোলেই যে প্রায় তিন দশক পর কোপার ফাইনালে নাম লিখিয়েছে চিলি।

শুধু তাই নয়, এবারের আসরে ধারাবাহিকভাবে ভাল খেলে চলেছেন ভারগাস। গ্রুপ পর্বে ইকুয়েডর ও মেক্সিকোর বিরুদ্ধেও একটি করে গোল করেন। যে কারণে ৪ গোল করে চলমান আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা তিনিই। যে পারফরমেন্স তাতে টুর্নামেন্টের সেরা হলেও অবাক হওয়ার কিছু থাকবেনা। তবে ভারগাসের ভাবনায় আপাতত ফাইনাল, নিজের সেরা হওয়া নিয়ে ভাবছেন না মোটেও। পেরুর বিপক্ষে জোড়া গোলের পর ম্যাচ শেষে ভারগাস বলেন, আমাদের এখনও আসল কাজ বাকি। এর আগেও আমাদের পূর্বসূরীরা ফাইনালে খেলেছে। কিন্তু হারের ব্যথায় কুকড়াতে হয়েছে। আমরা অতীতটা জানি। যে কারণে ফাইনালে উঠে তৃপ্তির ঢেকুর ফেলতে চাইনা। ফাইনাল জয় না পেলে সব অর্জনই বৃথা। আমরা সবাই ট্রফির জন্য মুখিয়ে আছি।