১৮ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মেসির চ্যালেঞ্জ.....


স্পোর্টস রিপোর্টার ॥ ক্লাবের হয়ে ভুরিভুরি শিরোপা জিতেছেন। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে এখনও কোনো আন্তর্জাতিক শিরোপা জিততে পারেন নি লিওনেল মেসি। এই খরা ঘোচানোর লক্ষ্যে বর্তমানে চিলিতে কোপা আমেরিকার মিশনে আছেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে এখন পর্যন্ত নিজেকে তেমন মেলে ধরতে পারেন নি রেকর্ড টানা চারবারের ফিফা সেরা ফুটবলার। সেমিফাইনালে প্যারাগুয়ের বিরুদ্ধে তাই নিজেকে ফিরে পাওয়ার চ্যালেঞ্জে নামছেন মেসি।

আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনো অবশ্য বলেছেন, মেসি তার মতো করেই খেলছে। হয়ত গোল পাচ্ছেনা। এটা নিয়ে অনেকে মাতামাতি করছে। কিন্তু আমরা বিষয়টি নিয়ে ভাবছি না। ও সঠিক পথেই আছে। হয়ত সেমি বা ফাইনালে গোলের দেখাও পাবে। মেসির বন্ধু সার্জিও অ্যাগুয়েরোও আশা করছেন, বার্সিলোনা তারকা গোল পাবেন। অ্যাগুয়েরোর ভাষ্য, গোল মেসির সঙ্গে জুয়া খেলছে। কিন্তু এ অবস্থা বেশিদিন থাকবেনা।

২৭ বছর বয়সী অ্যাগুয়েরো আর ২৮ বছর বয়সী মেসি এক সঙ্গে আর্জেন্টিনার যুব দলে খেলেছেন। দেশের জার্সি গায়ে ২০০৮ সালে জিতেছেন অলিম্পিক শিরোপা। ২০০৫ সালে অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলেছেন বিশ্বকাপে। এবার ২২ বছরের শিরোপা খরা কাটাতে কোপা আমেরিকার ৪৪তম আসরে এগিয়ে চলেছেন তারা। কিন্তু এখন পর্যন্ত মেসির পারফরমেন্সে হতাশ সবাই। এই হতাশা কাটানোর চ্যালেঞ্জে শেষ চারের লড়াইয়ে নামছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।