১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইয়েমেনে আইএস হামলায় নিহত ২৮


অনলাইন ডেস্ক ॥ ইয়েমেনের রাজধানী সানায় সোমবার রাতে এক গাড়িবোমা হামলায় অন্তত ২৮ জন নিহত হয়েছে। এ ঘটনার পরপরই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আইএস (ইসলামিক স্টেট)।

একটি সেনা হাসপাতালের কাছে চালানো ওই বোমা হামলায় অন্তত ২০ জন আহতও হয়েছে।

আইএসের পক্ষ থেকে বলা হয়েছে, শিয়া হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে মুসলিমদের প্রতিশোধস্বরূপ এ হামলা চালানো হয়েছে।

দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে আলজাজিরা জানিয়েছে, পরিবারের এক সদস্যের মৃত্যুতে আয়োজিত শোকানুষ্ঠানে যোগ দেওয়া হুতি বিদ্রোহীদের প্রধান নেতার ভাই ফয়সাল ও হামিদ জয়সীকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

এ ঘটনার পরপরই রাজধানীর কেন্দ্রে জনচলাচল নিষিদ্ধ করে দিয়েছে হুতি বিদ্রোহীরা। ভুক্তভোগীদের সরিয়ে নেওয়ার জন্য জরুরী সার্ভিস ছাড়া আর কিছু প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এক প্রত্যক্ষদর্শী জানান, রাত সাড়ে ১১টার দিকে শক্তিশালী বিস্ফোরণটি ঘটে। এতে বাড়িটির অনেকাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ির কাছে সন্ধ্যা থেকে পার্ক করে রাখা একটি কারে এই বিস্ফোরণ ঘটানো হয় বলেও জানান তিনি।

ইয়েমেনের ক্ষমতা দখলকারী হুতি বিদ্রোহীদের ওপর বিমান হামলা চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন জোট। অব্যাহত হামলার পরেও এখনো নিজেদের অবস্থান থেকে হটেনি হুতিরা।

এদিকে হুতি সামরিক বাহিরী এক মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার সৌদি আরবের একটি সেনাঘাঁটিকে লক্ষ্য করে স্কাড মিসাইল ছোড়া হয়েছে।