১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অস্ত্র মামলায় ৫ জনের ১৭ বছর করে জেল


কোর্ট রিপোর্টার ॥ তেজগাঁও শিল্পাঞ্চল থানার অস্ত্র আইনের একটি মামলায় ৫ আসামির ১৭ বছর করে কারাদ-ের রায় দিয়েছে ঢাকার দশ নম্বর বিশেষ ট্রাইব্যুনাল।

ট্রাইব্যুনালের বিচারক মোঃ মাসুদ পারভেজ সোমবার এ রায় ঘোষণা করেন। দন্ডিতরা হলেন, মোঃ নুর আলম ওরফে হাবু, মোঃ নজরুল ইসলাম ওরফে তুহিন, মোঃ মান্নান, খোকন চন্দ্র বিশ্বাস ও মোঃ কামাল মুন্সি।

রায় ঘোষণার সময় আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায়ে আসামিদের ১৮৭৮ সালে অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় অবৈধভাবে অস্ত্র রাখার জন্য ১০ বছর করে এবং অবৈধভাবে গুলি রাখার জন্য ৭ বছর করে সশ্রম কারাদ-ের আদেশ দেন বিচারক।

মামলাটি তদন্তের পর তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই শেখ হাসান মোহাম্মাদ মোস্তফা সারওয়ার আসামিদের বিরুদ্ধে ওই বছর ৩১ মে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটির বিচারকালে ট্রাইব্যুনাল ১৭ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ৩৫(৪)১৪ নম্বরের ওই মামলার অভিযোগে বলা হয়, তেজগাঁও শিল্পাঞ্চল থানার ১৪(৩)১৪ নম্বরের একটি ডাকাতি মামলায় আসামিদের গ্রেফতার এবং ডাকাতিকৃত গাড়ি উদ্ধারের জন্য গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পশ্চিম ২০১৪ সালের ২৮ এপ্রিল রাতে অভিযান পরিচালনা করেন। ওইদিন রাতে ডাকাতিকৃত সিলভার রঙের একটি প্রাইভেটকার তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন ৭ রাস্তার মোড়ে দ-িত আসামিদেরসহ আটক হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে গাড়িটির ড্যাশ বোর্ডের ভেতরে ৪ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তল এবং একটি পলিথিনের ব্যাগের ভেতর ১৩ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় ডিবি পশ্চিমের পুলিশ পরিদর্শক মাহবুব উর রশিদ তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ওই অস্ত্র মামলা দায়ের করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: