১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাত পোহালেই চিলি-পেরু সেমির লড়াই


স্পোর্টস রিপোর্টার ॥ রাত পোহালেই চলমান কোপা আমেরিকা ফুটবলের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে স্বাগতিক চিলি ও পেরু। বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর ৫টা ৩০ মিনিট থেকে চিলির রাজধানী সান্টিয়াগোতে মাঠে গড়াবে ফাইনালে ওঠার আকর্ষণীয় এই দ্বৈরথ।

ম্যাচটি নিয়ে বিরাজ করছে টানটান উত্তেজনা। কেননা দু’দেশের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আছে চরম বিরোধ। সীমানা নিয়ে সমস্যা তো আছেই, আছে জাতিগত দ্বন্দ্বও। এসব কারণেই হয়েছিল প্রশান্ত মহাসাগরীয় যুদ্ধ। যে কারণে দুই প্রতিবেশীর সেমির লড়াইয়ে বিরাজ করছে যুদ্ধাংদেহী মনোভাব। চিলি-পেরুর মুখোমুখি লড়াইয়ে অবশ্য এগিয়ে আছে চিলি। এ পর্যন্ত দল দু’টি মুখোমুখি হয়েছে ৭৬বার।

এতে চিলির ৪১ জয়ের বিপরীতে পেরুর জয় ২১টিতে। বাকি ১৪ ম্যাচ ড্র হয়। অবশ্য কোপার লড়াইয়ে হাড্ডাহাড্ডি অবস্থান দু’দলের। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে দল দু’টি মুখোমুখি হয়েছে ১৯বার। এতে চিলির জয় ৭ ম্যাচে, আর পেরুর ৬ ম্যাচে। বাকি ৬ ম্যাচ ড্র হয়। ২০১১ সালে সর্বশেষ আসরে গ্রুপ পর্বে দেখা হয়েছিল দল দু’টির। সেখানেও ১-০ গোলে পেরুকে হারিয়েছিল চিলি।

প্রথম কোয়ার্টার ফাইনালে চিলি ১-০ গোলে পরাজিত করে বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়েকে। আর দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে পেরু ৩-১ গোলে হারায় বলিভিয়াকে।