২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৯ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নায়ক রাজ রাজ্জাক লাইফ সাপোর্টে


স্টাফ রিপোর্টার ॥ স্বাধীনতা পদকপ্রাপ্ত বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক লাইফ সাপোর্টে রয়েছেন। গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার পর শারীরিক অবস্থার অবনতি হলে সেখানকার নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বাংলা সিনেমার খ্যাতিমান এ অভিনেতা হাসপাতালটির আইসিইউর ৬ নম্বর বেডে ভর্তি রয়েছেন।

নায়ক রাজ রাজ্জাকের ছোট ছেলে অভিনেতা সম্রাট জনকণ্ঠকে বলেন, শুক্রবার তার বাবার শ্বাসকষ্ট বেড়ে যায়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে রবিবার আইসিইউতে স্থানান্তর করা হয়। তিনি তার বাবার সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

১৯৬৬ সালে ‘আখেরি স্টেশন’ চলচ্চিত্রের মাধ্যমে রাজ্জাক চলচ্চিত্র অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। তিনি প্রায় ৩শ’টি বাংলা ও উর্দু চলচ্চিত্রে অভিনয় করেছেন। এছাড়া পরিচালনা করেছেন প্রায় ১৬টি চলচ্চিত্র। ১৯৯০ সাল পর্যন্ত বেশ দাপটের সঙ্গে ঢালিউডে সেরা নায়ক হয়ে অভিনয় করেন রাজ্জাক। এর মধ্য দিয়েই তিনি অর্জন করেন নায়ক রাজ রাজ্জাক খেতাব। অর্জন করেন একাধিক সম্মাননা। এর আগে ২০১৩ সালে জাতীয় চলচ্চিত্র আজীবন সম্মাননা পুরস্কার এবং ২০১৪ সালে মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পান তিনি। সর্বশেষ বর্তমান সরকার চলতি বছর তাকে স্বাধীনতা পুরস্কার প্রদান করেছে। ১৯৪২ সালের ২৩ জানুয়ারি রাজ্জাক ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার টালিগঞ্জে জন্মগ্রহণ করেন। রাতে এ রিপোর্ট এ লেখা পর্যন্ত রাজ্জাকের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।