২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তাইওয়ানে পার্কে আগুন লেগে আহত ৫১৬


তাইওয়ানের উত্তরাঞ্চলের একটি পার্কে নৃত্য ও সঙ্গীত উৎসব চলাকালে অজ্ঞাত দাহ্য রঙিন পাউডারের বিস্ফোরণের পর আগুন লেগে ৫১৬ জন আহত হয়েছেন। নিউ তাইপে সিটির একটি ওয়টার এমাউজমেন্ট পার্কে শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রাথমিকভাবে প্রায় ২০০ জন আহত হওয়ার কথা জানিয়েছিল স্থানীয় গণমাধ্যমগুলো। খবর বিবিসি ও ওয়েব সাইটের।

দেশটির সরকারী কর্মকর্তারা রবিবার আহতের সংখ্যা বৃদ্ধির কথা জানান। আহত ১৮০ জন এখনও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে আছেন। আহতদের অধিকাংশের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। আহতদের মধ্যে চীনের মূল ভূখণ্ডের দু’জন নাগরিক ও দু’জন বিদেশী রয়েছেন।

তীব্র গরম থেকে রক্ষা পেতে এরা সবাই ওয়াটার পার্কটিতে গিয়েছিলেন। নৃত্য ও সঙ্গীতের এই উৎসবটিতে অংশগ্রহকারীদের ওপর রঙিন পাউডার স্প্রে করার সময় সেটি বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। মূল মঞ্চে ঘটা এ ঘটনার সময় উৎসবে এক হাজারেরও বেশি মানুষ উপস্থিত ছিলেন। তাইওয়ানের টেলিভিশন চ্যানেলগুলোতে সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, আগুনের শিখা আকাশের দিকে উঠে গেছে, আর মানুষজন হুড়াহুড়ি করে ঘটনাস্থল ছাড়ার চেষ্টা করছেন। নিউ তাইপে সিটির মেয়র এরিক চু বলেছেন, যা ঘটেছে তার জন্য আমরা অত্যন্ত দুঃখিত। কিভাবে এ ঘটনা ঘটেছে এবং কারা দায়ী তা খুঁজে বের করব আমরা। তদন্তের সুবিধার জন্য পার্কটি তাৎক্ষণিকভাবে বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। স্থানীয় সরকারী কর্মকর্তা লিন চিয়েহ-উ বলেছেন, পাউডারটি কী কারণে বিস্ফোরিত হলো তা তদন্ত করে দেখা হচ্ছে।