১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খুলনায় বোমাসহ মহিলা জামায়াতের ২৪ নেতাকর্মী আটক


‍স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার কয়রা উপজেলায় গোপন বৈঠককালে মহিলা জামায়াতের ২৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে উপজেলার গোবরা গ্রামের স্থানীয় জামায়াত নেতা মাওলানা আব্দুর হাইয়ের বাড়ি থেকে তাদের আটক করা হয়। এ সময় ৩টি বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। জামায়াতের নারী কর্মীদের সেখানে বোমা তৈরির প্রশিক্ষণ দেয়া হচ্ছিল বলে পুলিশ জানিয়েছে।

আটককৃতরা হচ্ছেন- ফাতেমা বেগম, তানজিলা, সাকিলা, আছিয়া, আসমা বানু, শাহিনা পারভীন, মমতাজ পারভীন, হালিমা পারভীন, আসুরা বেগম, মরিয়ম বেগম, তহুরা খাতুন, জহুরা খাতুন, তাসলিমা বেগম, তাসলিমা বেগম, মোমেনা খাতুন, কোহিনুর বেগম, খালেদা বেগম, আনোয়ারা বেগম-১, আনোয়ারা বেগম-২, নাজমা বেগম, ইসমত আরা, ফরিদা বেগম, লাইলী বেগম ও জাকিয়া বেগম। জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রোকনুজ্জামান জানান, গোপন সূত্রে পুলিশ জানতে পারে নাশকতার পরিকল্পনা করার উদ্দেশ্যে জামায়াতে ইসলামীর শতাধিক নারী কর্মী কয়রা উপজেলার গোবরা গ্রামে জামায়াত নেতা মাওলানা আব্দুর হাইয়ের বাড়িতে বৈঠক করছে। এই খবর পেয়ে বেলা ১২টার দিকে কয়রা থানার ওসির নেতৃত্বে মহিলা পুলিশসহ একদল পুলিশ সদস্য ওই বাড়িটি ঘিরে ফেলে এবং সেখান থেকে ২৮ জনকে আটক করা হয়। বাকিরা পালিয়ে যায়।

পরে আটককৃতদের মধ্যে অপ্রাপ্ত বয়স্ক ৪ জনকে ছেড়ে দেয়া হয়। তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ৩টি বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। জামায়াতের নারী কর্মীদের সেখানে বোমা তৈরির প্রশিক্ষণ দেয়া হচ্ছিল।