১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পাঁচ খুন ॥ ৪ লাশ উদ্ধার


জনকণ্ঠ ডেস্ক ॥ জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে কুমিল্লা ও শরীয়তপুরে তিন কৃষক খুন হয়েছেন। গোপালগঞ্জে রাতে ঘুমন্ত অবস্থায় খুন করা হয়েছে বৃদ্ধকে। বরিশালে যৌতুকের দাবিতে খুন করা হয়েছে গৃহবধূকে। ফরিদপুর ও গাজীপুর থেকে উদ্ধার হয়েছে চার লাশ। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর।

কুমিল্লা ॥ কুমিল্লার লাকসামে জমি নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে টেঁটাবিদ্ধ হয়ে আব্দুর রহিম ও সুলতান নামে দুইজনের মৃত্যু হয়েছে। রবিবার ভোরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। নিহতরা হলেনÑ লাকসামের শ্রীয়াং গ্রামের সফিকুর রহমানের পুত্র আব্দুর রহিম ও আবদুল মান্নানের পুত্র সুলতান। ঘটনার পর থেকে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। জানা গেছে, লাকসাম উপজেলার শ্রীয়াং গ্রামের সাইফুল ও সেলিমের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে শনিবার সন্ধ্যায় দুইপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়। আহতদের কুমিল্লা নগরী ও লাকসামের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

শরীয়তপুর ॥ শরীয়তপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ইসহাক ফকির (৬০) নামে এক কৃষক নিহত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৭টায় সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের দাদপুর গ্রামে এ ঘটনা ঘটে। ইসহাক ফকির দাদপুর গ্রামের আছালদ্দীন ফকিরের ছেলে।

গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জের মুকসুদপুরে সারেজান মোল্লা (৬০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। শনিবার রাত ১টার দিকে মুকসুদপুর উপজেলার বামনডাঙ্গা গ্রামের হাজীবাড়িতে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনার কোন হোতাকে পুলিশ এখনও চিহ্নিত করতে পারেনি।

বরিশাল ॥ যৌতুকের দাবিতে স্বামী ও তার পরিবারের অমানবিক নির্যাতনের একপর্যায়ে গৃহবধূ সিমু বেগমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শনিবার রাতে পুলিশ স্বামী আলাউদ্দিন শেখকে আটক করেছে। নিহত সিমু জেলার গৌরনদী উপজেলার দক্ষিণ নাঠৈ গ্রামের হালিম সরদারের কন্যা। নিহতের বোনজামাতা আনিসুর রহমান জানান, তার শ্যালিকা সিমু আক্তার তাদের সাথে ঢাকার হাজারীবাগের ভাড়াটিয়া বাসায় থাকত। সে সুবাধে শরীয়তপুর শহরের কালাচাঁন শেখের পুত্র আলাউদ্দিনের সাথে পরিচয়ের সূত্রধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে গত দু’বছর পূর্বে পরিবারের সবার অমতে সিমুকে আলাউদ্দিন বিয়ে করে।

ফরিদপুর ॥ ফরিদপুরের বিভিন্ন স্থান থেকে তিনটি লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত সদর উপজেলার তিনটি স্থান থেকে এ সব লাশ উদ্ধার করে পুলিশ। রবিবার সকালে সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের পিয়ারপুর নামক স্থান থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ সিরাজুল ইসলাম জানিয়েছেন যুবকের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। সকালে শহরের আলিয়াবাদ এলাকার একটি পুকুরপাড় থেকে ৩০ বছরের এক যুবকের লাশ উদ্ধার করা হয়। যুবকের কোন পরিচয় পাওয়া যায়নি। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া শনিবার রাত ৯টার দিকে শহরতলীর ডিক্রিরচর ইউনিয়নের পদ্মা নদী থেকে ফরিদ শেখ নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়।

গাজীপুর ॥ গাজীপুরে কালিয়াকৈরের এক ডোবা থেকে রবিবার বিকেলে এক তরুণীর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। আনুমানিক ১৭-১৮ বছর বয়সের ওই তরুণীর পরিচয় পাওয়া যায়নি।