১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

খুলনায় বসবাস অযোগ্য ভবন সিল করার সিদ্ধান্ত


স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ জানমালের নিরাপত্তার স্বার্থে খুলনায় বসবাসের অনুপযোগী ভবনসমূহ এবং ভগ্নপ্রায় ও অবৈধ স্থাপনা পরিত্যক্ত ঘোষণা করাসহ অনতিবিলম্বে সিলগালা করা হবে। এ সমস্ত ভবন থেকে লোকজনকে সরে যাওয়ার জন্য অচিরেই নোটিস প্রদান করা হবে। রবিবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় নগরীতে যানজট নিরসনসহ অবৈধ হকার উচ্ছেদ এবং ফিটনেস ও লাইসেন্সবিহীন যানবাহন চলাচলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ বিভাগকে অনুরোধ জানানো হয়। তাছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণে জেলা টাস্কফোর্স কমিটির কার্যক্রম শক্তিশালী করার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়। সভায় জেলার বিভিন্ন নদীতে ফেরি পারাপারে অতিরিক্ত অর্থ আদায় রোধে বাধ্যতামূলক রেটচার্ট প্রদর্শনে সংশ্লিষ্ট প্রশাসনকে ব্যবস্থা নিতে বলা হয়। এছাড়া বিভিন্ন ব্রিজে টোল প্রদানে সরকারী গাড়িসমূহকে অব্যাহতি প্রদানে ব্যবস্থা নিতে যোগাযোগ মন্ত্রণালয়ে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।

খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, র‌্যাব ও বিজিবি প্রতিনিধিসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।