২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাত


রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর  সঙ্গে নবনিযুক্ত  সেনাপ্রধানের  সাক্ষাত

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক রবিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং জাতীয় সংসদ ভবন কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। খবর বাসসর।

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে আবু বেলাল মোহাম্মদ শফিউল হক তাঁকে সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে রাষ্ট্রপতির সহায়তা কামনা করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য জানান।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, নতুন সেনাপ্রধানের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী আরও সামনের দিকে এগিয়ে যাবে। রাষ্ট্রপতি সেনাপ্রধানকে সেনা কল্যাণ সংস্থার অধীন সব প্রতিষ্ঠানকে লাভজনকভাবে পরিচালনার পদক্ষেপ নেয়ার পরামর্শ দেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে সেনাপ্রধান তাঁর দায়িত্ব পালনে প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

প্রধানমন্ত্রী সেনাপ্রধানের সাফল্য কামনা করে দায়িত্ব পালনে তাঁকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ ॥

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক রবিবার ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। পরে সেনাকুঞ্জ প্রাঙ্গণে সেনাবাহিনীর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। সেখানে তিনি একটি গাছের চারা রোপণ করেন এবং সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও অগ্রযাত্রা কামনা করে মোনাজাতে অংশ নেন। সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: