২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ১শ কোটি টাকার লেনদেন


অর্থনৈতিক রিপোর্টার ॥ সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের উর্ধগতি দিয়ে লেনদেন শুরু হয়েছে। রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় ১০০ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, রবিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টি কোম্পানির। আর দর কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৮২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৩২ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো: বে´িমকো ফার্মা, অলিম্পিক এক্সেসরিজ, স্কয়ার ফার্মা, সাইফ পাওয়ার, বে´িমকো, লাফার্জ সুরমা, এএফসি অ্যাগ্রো, ইফাদ অটোস, বিএসআরএম লিমিটেড ও গ্রামীন ফোন।

লেনদেনের প্রথম ঘণ্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ৪৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৫৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৬০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।