২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফ্রান্সে সন্ত্রাসী হামলার নিন্দায় প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সের লিঁয় শহরের কাছে একটি গ্যাস কারখানায় সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানিয়েছেন। শুক্রবার সেখান থেকে মাথা বিচ্ছিন্ন অবস্থায় এক ব্যক্তির সবদেহ উদ্ধার করা হয় এবং সেখানে বিস্ফোরণের ঘটনাও ঘটে।

শনিবার ফরাসী প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদকে পাঠানো এক বার্তায় শেখ হাসিনা বলেন, ‘নিষ্ঠুর সন্ত্রাসী বাহিনী পুনরায় যে কাপুরুষোচিত হামলা চালিয়েছে তা সভ্য মানবতার সম্মিলিত প্রচেষ্টায় অবশ্যই সম্পূর্ণ নির্মূল করতে হবে।’ খবর বাসসর।

প্রধানমন্ত্রী পুনর্ব্যক্ত করেন যে, বাংলাদেশের মানুষ সন্ত্রাস এবং যে কোন প্রকার জঙ্গী উগ্রবাদের বিরুদ্ধে এই লড়াইয়ে ফ্রান্সের বন্ধুপ্রতিম জনগণের পাশে দৃঢ়ভাবে রয়েছে। তিনি বলেন, ‘আমরা ফরাসী জনগণ এবং বিশেষ করে সন্ত্রাসী হামলায় হতাহতদের নিকটাত্মীয় ও আপনজনদের প্রতি গভীর শোক ও আন্তরিক সহানুভূতি জানাচ্ছি।’

শেখ হাসিনা সন্ত্রাসবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে তাঁর সরকারের জিরো টলারেন্সের কঠোর নীতির কথাও পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আমরা বিশ্বের সভ্য, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ মানুষ সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত রাখব। ধর্ম-বর্ণ ও জাতিগোষ্ঠী নির্বিবাদে এদের একমাত্র পরিচয় হবে সন্ত্রাসী।’ লিঁয়র প্রায় ৩০ কিলোমিটার দূরে সেন্ট কোয়েটিন ফ্যালাভিয়ারে ইউএস মালিকানাধীন একটি কারখানায় বিস্ফোরণে দু’ব্যক্তি আহত হন।