২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শাহজালালে চার কেজি ৩শ’ গ্রাম স্বর্ণসহ দুজন আটক


স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল বিমানবন্দরে বিমানের জেদ্দা ফ্লাইটে শুক্রবার সোনা আনে চার যাত্রী। তার মধ্যে একজন ধরা পড়ে। বাকি তিনজন ফাঁকি দিয়ে চলে যেতে সমর্থ হয়। যে ধরা পড়েছে তার নাম দিদার হোসেন। আরেক যাত্রী তার এক আত্মীয়ের কাছে সোনা দিয়ে চলে গেলেও সে সোনা জব্দ করা হয়েছে। কাস্টমস ইউনিট ও আর্মড পুলিশ তাদের আটক করে।

ঢাকা কাষ্টমস এয়ারপোর্ট ইউনিটের যুগ্ম কমিশনার এস এম সোহেল রহমান জনকণ্ঠকে জানান, বিমানবন্দর থেকে ৩ কেজি ৬শ’ গ্রাম স্বর্ণসহ দিদার হোসেন (৪০) নামে একজনকে আটক করেছে শুল্ক কর্তৃপক্ষ। তার বাড়ি ঢাকার কেরানীগঞ্জে। শুক্রবার বেলা সাড়ে চারটার দিকে তাকে আটক করা হয়। দিদার হোসেন বেলা সোয়া তিনটার দিকে সৌদি আরব থেকে বিমানের ফ্লাইট-পিজি ০৪০ যোগে বিমানবন্দরে অবতরণ করে। পরে গেট দিয়ে বের হওয়ার সময় তাকে তল্লাশি করে ৩১ স্বর্ণের বার (৩ কেজি ৬শ’ গ্রাম) উদ্ধার করা হয়।

এর ঘণ্টা খানেক পর ক্যানপী এলাকায় ৭ শ’ গ্রাম সোনাসহ আটক করা হয় শামীম আহমেদ নামের এক যুবককে। এয়ারপোর্ট আর্মড পুলিশ তাকে বাইরে সন্দেহজনক ঘোরাফেরার সময় আটক করে। পরে তার শরীর তল্লাশি করে এ সোনা জব্দ করা হয়। সঙ্গে ছিল ৯ হাজার সৌদি রিয়াল।

আর্মড পুলিশের সিনিয়র এএসপি আলমগীর হোসেন শিমুল জানান, জেদ্দা থেকে আগত বিমানের ওই একই ফ্লাইটে আনা হয় এ সোনার বারগুলো। শামীম হচ্ছে রিসিভার। যে যাত্রী জেদ্দা থেকে ওই সোনা আনে, সে শামীমের কাছে সোনার প্যাকেটটা সোপর্দ করে চলে যেতে সক্ষম হন। মামলা দায়েরের পর শামীমকে বিমানবন্দর থানায় পাঠানো হয়েছে।