২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কুয়েতে মসজিদে ও তিউনিসিয়ায় অবকাশ কেন্দ্রে জঙ্গী হামলা ॥ নিহত ৬২


জনকণ্ঠ ডেস্ক ॥ কুয়েতের রাজধানীতে ইমাম আল সাদিক মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় আইএসের আত্মঘাতী হামলায় ২৫ মুসল্লি নিহত হয়েছেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ খবর জানিয়েছে। এদিকে তিউনিসিয়ার সমুদ্র

তীরবর্তী পর্যটন অবকাশ কেন্দ্রে জঙ্গী হামলায় ৩৭ জন নিহত ও ৩৬ জন আহত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এদের বেশিরভাগই বিদেশী পর্যটক। রাজধানী তিউনিস থেকে ১৪০ কিমি দক্ষিণে সুস শহরের এক পর্যটন অবকাশ কেন্দ্রে এই হামলার ঘটনা ঘটে। অবকাশ কেন্দ্রে এক বন্দুকধারী হামলা করলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তার যুদ্ধ হয়। ঘটনাস্থলে কালাসনিকভ রাইফেল হাতে একজনের মৃতদেহ পড়ে থাকতে দেখা গেছে। তিউনিসিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী শুক্রবারের ঘটনাকে ‘সন্ত্রাসী ঘটনা’ বলে আখ্যা দিয়েছেন। খবর বিবিসি, এএফপি ও আলজাজিরা অনলাইনের।

ওদিকে জুমার নামাজ চলাকালে কুয়েতের রাজধানীতে এক শিয়া মসজিদে শুক্রবার প্রথমবারের মতো হামলা চালাল আইএস। কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমেদ আল সাবাহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কুয়েতের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশ শিয়া ধর্মাবলম্বী। শুক্রবার তিউনিসিয়া, কুয়েত ও ফ্রান্সে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

সম্পর্কিত:
পাতা থেকে: