২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বন্যা আক্রান্তদের পাশে দাঁড়ানোর আহ্বান বিএনপির


স্টাফ রিপোর্টার ॥ বৃহত্তর চট্টগ্রামের বন্যা আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ আহ্বান জানান। সেই সঙ্গে তিনি বন্যা উপদ্রুত এলাকায় অবিলম্বে ত্রাণসামগ্রী পৌঁছাতে সরকারের প্রতিও আহ্বান জানিয়েছেন।

রিপন বলেন, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান ও খাগড়াছড়িতে অতি বর্ষণে সৃষ্ট আকস্মিক বন্যায় ২০ সহস্রাধিক মানুষ এখন আশ্রয়হীন হয়ে পড়েছে। এসব অঞ্চলের রাস্তাঘাট বন্যার পানিতে ডুবে যাওয়ায় অধিকাংশ উপজেলাগুলো জেলা শহর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অধিকাংশ ক্ষেত্রে বিদ্যুৎ ব্যবস্থাও বিপর্যস্ত হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে বন্যা আক্রান্ত জনগণ বিশুদ্ধ পানি, খাবার ও আশ্রয়ের সংকটে পড়ায় আমরা উদ্বিগ্ন। বন্যা আক্রান্ত মানুষদের পাশে দাঁড়ানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কোনো ত্রাণ তৎপরতা পরিলক্ষিত না হওয়াটা দুঃখজনক। তিনি অনতিবিলম্বে দুর্গত মানুষদের উদ্ধার এবং তাদের মধ্যে বিশুদ্ধ পানি ও ত্রাণ সামগ্রী পৌঁছানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সেই সঙ্গে বন্যা উপদ্রুত জনগণের পাশে আরও বেশি করে দাঁড়ানোর জন্য আমাদের দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানাচ্ছি।