২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হবিগঞ্জে প্রথম নারী ডিসি


নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৫ জুন ॥ হবিগঞ্জে প্রথমবারের মতো নারী ডিসি হিসেবে যোগদান করলেন মিসেস সাবিনা আলম। তিনি বৃহস্পতিবার দুপুরে বিদায়ী ডিসি মোঃ জয়নাল আবেদীনের কাছে থেকে আনুষ্ঠানিকভাবে তার দায়িত্ব গ্রহণ করেন। ঠাকুরগাঁ জেলার অধিবাসী নবনিযুক্ত ডিসি সাবিনা আলম ১৫তম বিসিএস ক্যাডারের সদস্য। তিনি গত ৪ বছর সরকারী কর্মকমিশনে পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তার আগে তিনি সৈয়দপুর ও জয়পুরহাটে ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেন।

নারী পাচারকারী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ২৫ জুন ॥ মোহনগঞ্জ উপজেলার সমাজ সহিলদের ইউনিয়নের হাচলা গ্রামের শিখা আক্তার ও তার স্বামী যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ছুটিপুরের বাসিন্দা মতিউর রহমান দীর্ঘদিন ধরে মানব পাচার কাজে জড়িত থাকার অপরাধে বুধবার রাতে এক সহযোগী শিখা আক্তারকে গ্রেফতার করেছে মোহনগঞ্জ থানা পুলিশ। তারা এ যাবত বিভিন্ন স্থান থেকে ৫১ জনকে পাচার করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

চরফ্যাশনে সাবেক এমপির বাসায় হামলা

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ২৫ জুন ॥ চরফ্যাশনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলমের বাসভবনে বুধবার রাত পৌনে নয়টায় হামলা ভাংচুর ও মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এদিকে বৃহস্পতিবার দুপুরে সাবেক সাংসদ নাজিম উদ্দিন আলমকে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগ।

নাজিম উদ্দিন আলমের ব্যক্তিগত সহকারী সুশান্ত দাস বিপ্লব অভিযোগ করে জানান, নাজিম উদ্দিন আলম বুধবার বার সকালে চরফ্যাশনে আসেন।

দেখা করতে আসা নেতাকর্মীদের নিয়ে বৈঠক কালে মিছিল সহকারে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালয়। এ সময় বাসার সামনে থাকা অর্ধশত মোটরসাইকেল ভাংচুর ও পাঁচটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। পরে থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন এবং ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভায়।

উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মঞ্জু জানান, বিএনপির নেতাকর্মীরা ইফতার নিয়ে নিজেরা হামলা ভাংচুরের ঘটনা ঘটান। ওই সময় ওই পথে ছাত্রলীগের কয়েকজন কর্মী আসার পথে বিএনপি কর্মীরা তাদের গায়ে ইট নিক্ষেপ করে এতে পাঁচজন ছাত্রলীগ কর্মী আহত হয়েছে। এছাড়া সাবেক সাংসদ নাজিম উদ্দিন আলম চরফ্যাশনের শান্তিপূর্ণ পরিবেশকে নষ্ট করার জন্য পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব সম্পর্কে আপত্তিকর ও উস্কানিমূলক বক্তব্য দেয়। এর প্রতিবাদে ছাত্রলীগ চরফ্যাশন সদরে বিক্ষোভ করেন।

বিক্ষোভ সমাবেশ থেকে নাজিম উদ্দিন আলমকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।