২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

তৃতীয় কিস্তির ৩শ’ কোটি টাকা পেতে আবেদনের সময় বাড়ল


অর্থনৈতিক রিপোর্টার ॥ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের পুনর্অর্থায়নের তৃতীয় কিস্তির ৩০০ কোটি টাকা পাওয়ার জন্য আবেদনের সময়সীমা আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত আবেদনের সময় বাড়ানো হয়েছে। এর আগে ৩০ জুন ২০১৫ পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। নির্ধারিত সময়ের মধ্য ওই অর্থ বিতরণের আবেদন জমা না পড়ায় সময় বাড়ানো হলো।

বৃহস্পতিবার অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও আইসিবির মধ্যকার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র এবং পুনর্অর্থায়ন তদারকি কমিটির আহ্বায়ক মোঃ সাইফুর রহমান আবেদনের সময় বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএসইসির নির্বাহী পরিচালক জানান, পুনর্অর্থায়নের প্রথম দুই কিস্তির ৪৮৭ কোটি কোটি টাকা সুষ্ঠুভাবে বণ্টন করা হয়েছে। বাকি টাকা সুষ্ঠুভাবে বিতরণের ব্যবস্থাও হয়ে গেছে। এছাড়া বিতরণকৃত টাকা থেকে সুদাসল বাবদ ১৩৫ কোটি টাকা পাওয়া গেছে। এর মধ্যে ১০৪ কোটি বাংলাদেশ ব্যাংকে জমাও দেয়া হয়েছে। তিনি আরও জানান, পুনর্অর্থায়নের কিস্তির টাকা বিতরণ ও আদায়ে আমরা অত্যন্ত আশাবাদী। নির্ধারিত সময়ের মধ্যেই আমরা পুরো টাকা বিতরণ করে সুদাসলে আদায় করতে পারব। তিনি আরও জানান, আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত বিনিয়োগকারীরা পুনর্অর্থায়নের তৃতীয় কিস্তির ৩০০ কোটি টাকা পাওয়ার জন্য সংশ্লিষ্ট মার্চেন্ট বা সিকিউরিটিজ হাউজের মাধ্যমে আবেদন করতে পারবেন।