২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মূল পদ্মা সেতুর কাজ বিঘিœত হওয়ার আশঙ্কা নেই ॥ সেতুমন্ত্রী


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নদীভাঙ্গনে মূল পদ্মা সেতুর কাজ বিঘিœত হওয়ার আশঙ্কা নেই। ভাঙ্গনরোধে আগাম ব্যবস্থা নেয়া হয়েছে। যথাসময়েই পদ্মা সেতু নির্মাণ কাজ সম্পন্ন হবে। আগামী অক্টোবরে মূল সেতুর পাইলিংও যথাসময়েই শুরু হচ্ছে। বুধবার ভাঙ্গনকবলিত লৌহজং উপজেলার কুমারভোগে পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ড ও প্রকল্পের বিভিন্ন এলাকা পরিদর্শন এবং সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার পর তিনি সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, যেটুকু ভেঙেছে তা তেমন কিছু নয় । এই ভাঙ্গনে প্রকল্পের কোন ক্ষতি হয়নি। ভাঙ্গনরোধে ৫ লাখ বালুর বস্তা প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্যে ২০ হাজার বস্তা নদীতে ফেলা হয়েছে। প্রয়োজনে আরও ব্যবস্থা নেয়া হবে। নতুন করে ভাঙ্গন দেখা দিলেও তা মোকাবেলায় সবরকম প্রস্তুতি রয়েছে। তবে ভাঙ্গন যাই হোক এতে পদ্মা সেতুর কাজের কোন ক্ষতি হবে না।

এ সময় পদ্মা সেতু প্রকল্প পরিচালক সফিকুল ইসলাম, পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) আব্দুল কাদের ও চায়না মেজর ব্রিজসহ সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রকৌশলী এবং পরামর্শকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেতুস্থল থেকে এক কিলোমিটার ভাটিতে সোমবার একটি পয়েন্টে এবং মঙ্গলবার এর কাছাকাছি আরেকটি পয়েন্ট ভাঙ্গন দেখা দেয়। এর আগে রবিবার প্রথম ভাঙ্গন দেখা দেয় মূল সেতুর ৫শ’ মিটার ভাটিতে নদীশাসন এলাকার সিনোসাইড্রো সাব স্টেশনের কাছে। এ পর্যন্ত তিনটি স্থানে ১৫০ ফুট দীর্ঘ এবং ১০ ফুট প্রস্থ এলাকা বিলীন হয়ে যায়। তবে তাৎক্ষণিক বালুর বস্তা ফেলে ভাঙ্গন নিয়ন্ত্রণ করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: