১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সৈয়দপুর রেল কারখানায় দ্রুতগতিতে চলছে বগি মেরামত


স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঈদ-উল ফিতরে যাত্রীদের ঘরেফেরা নিশ্চিত করতে বিশেষ ট্রেন সার্ভিসের জন্য ৮৩টি বগি সংস্কারের কাজ চলছে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানায়। ইতোমধ্যে ৪৩টি নতুন যাত্রীবাহী বগি সংস্কার ও মেরামত করে রেলপথ বিভাগে হস্তান্তর করা হয়েছে। নষ্ট ও বন্ধ থাকা দুটি মেশিনের কারণে উৎপাদন ব্যাহত হওয়ার আশঙ্কা করছেন প্রতিষ্ঠান কর্মকর্তারা। দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা ঘুরে দেখা গেছে, ক্যারেজ, বগিশপ, আন্ডার গিয়ার, পেইন্টিংসহ নানা সপে রং করা, সংস্কার ও মেরামত কাজে ব্যস্ত সময় পার করছেন শ্রমিক কর্মচারীরা। দম ফেলার ফুসরত নেই তাদের।

বিশেষ করে পুরনো ক্ষতিগ্রস্ত রেলের বগি নির্মাণ, সংস্কার ও মেরামত কাজে ব্যস্ত সময় পার করছেন শ্রমিক কর্মচারীরা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিয়মিত কর্মঘণ্টা ছাড়াও অতিরিক্ত সময় ব্যয় করছেন শ্রমিক কর্মচারীরা। আন্ডার গিয়ার সপের সুপারভাইজার তরুণ ম-ল জানান, কারখানার স্ব স্ব শপে শ্রমিক কর্মচারীরা কাজ করে যাচ্ছেন। ঈদে ঘরমুখো যাত্রীরা নিরাপদে বাড়ি ফিরতে পারলে তারা নিজেরাও আনন্দ উপভোগ করবেন বলে মনে করেন তিনি। কারখানা ব্যবস্থাপক মুহাম্মদ কুদরত ই খুদা জানান, নানা সঙ্কটের মাঝেও ইতোমধ্যে আমরা ৪৩টি বগি রেল বিভাগে হস্তান্তর করতে পেরেছি। নষ্ট ও বন্ধ থাকা সপ সচলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের চেষ্টা চলছে। তিনি জানান, আগামী ৯ জুলাই পর্যন্ত কারখানা কাজ চলবে। ঈদ-উল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রী সেবা নিশ্চিত করতে এবারে ৮৩টি কোচ মেরামত ও সংস্কারের পরিকল্পনা নিয়েছে কারখানা কর্তৃপক্ষ।

টাঙ্গাইলে ইউপি চেয়ারম্যানকে গণধোলাই

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ জুন ॥ ঘাটাইল উপজেলার জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম খান হেস্টিংস বুধবার সকালে টাঙ্গাইল শহরের আদালত চত্বরে গণধোলাইয়ের শিকার হয়েছেন।

টাঙ্গাইল জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি মোয়াজ্জেম হোসেন জানান, ঘাটাইলের জামুরিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম খান হেস্টিংস বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তুচ্ছ কারণে এ্যাডভোকেট হারাধনের ওপর চড়াও হন। একপর্যায়ে তিনি হারাধনের ওপর হাত তুলতে যান। এ সময় বার সমিতির যুগ্ম-সম্পাদক মনসুর আহমেদ খান রিপন বাধা দিতে গেলে তিনি (শহিদুল ইসলাম খান হেস্টিংস) নিজেকে টাঙ্গাইলের প্রভাবশালী ‘খান পরিবারের’ পরিচয় দিয়ে প্রভাব খাটানোর চেষ্টা করেন।

বিএনপির শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৪ জুন ॥ সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ কোনাপাড়া পল্লী বিদ্যুতায়নের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এমপি। বুধবার সকালে বালিয়া ইউনিয়নের মাদারগঞ্জ কোনাপাড়া এলাকায় আনুষ্ঠানিকভাবে তিনি এ বিদ্যুতায়নের উদ্বোধন করেন।