২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

একটিভ ফাইনের লভ্যাংশ বিতরণ বৃহস্পতিবার


অর্থনৈতিক রিপোর্টার ॥ গত ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিতরণ শুরু করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি একটিভ ফাইন কেমিক্যাল লিমিটেড। আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হবে এ কোম্পানির লভ্যাংশ বিতরণ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, ঘোষিত নগদ লভ্যাংশ বিতরণ বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত চলবে। শেয়ারহোল্ডাররা কোম্পানির রেজিষ্টার্ড অফিস থেকে লভ্যাংশ সংগ্রহ করতে পারবেন। উল্লিখিত তারিখে সকাল ১০টা থেকে বিকেল ৩টার মধ্যে লভ্যাংশ সংগ্রহ করার জন্য বিনিয়োগকারীদের অনুরোধ জানিয়েছে কোম্পানিটি। এ সময় নিজ নিজ বিনিয়োগকারী বা অনুমোদিত ব্যক্তি লভ্যাংশ সংগ্রহ করতে পারবেন।

আর যারা নির্ধারিত তারিখের মধ্যে লভ্যাংশের টাকা সংগ্রহ করতে ব্যর্থ হবেন, তাদের টাকা তাদের নিজ দায়িত্বে পোষ্ট অফিস/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, সমাপ্ত অর্থবছরে শেয়ার হোল্ডারদের জন্য ৬ শতাংশ ক্যাশ এবং ২০ শতাংশ স্টক মোট ২৬ শতাংশ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪.২৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৭.০৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৫ টাকা।

আর ঘোষিত লভ্যাংশ গত ২৮ মে অনুষ্ঠিত এ কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদন করে সাধারণ বিনিয়োগকারীরা।